রাকসু নির্বাচনে হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপনের দাবি ছাত্র মৈত্রীর

0
115

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্বদ্যিালয় (রাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপনসহ ১০ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী রাবি শাখা। মঙ্গলবার দুপুরে রাকসু সংলাপ কমিটির সঙ্গে সাক্ষাৎকালে দাবিগুলো তুলে ধরেন সংগঠনটির আহ্বায়ক জাকির হোসেন।

ছাত্র সংসদ নির্বাচন সংলাপ কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ছাত্র মৈত্রী রাবি শাখার দাবিগুলোর হলো- ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা, আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপন ও ভোটকেন্দ্রে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা প্রদান, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে সহাবস্থান নিশ্চিতকরণ, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোন রাজনৈতিক দলকে সুবিধা না দেওয়া, ক্যাম্পাসে সকল ছাত্রসংগঠনকে তাদের স্বাধীন রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার জন্য নিরাপদ পরিবেশ তৈরী করে দেওয়া, ক্যাম্পাসের সকল ছাত্রসংগঠনকে তাদের সভা সেমিনার, মিছিল মিটিং করার সমান সুযোগ প্রদান, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী হয়রানি না করা, সকল রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, অনিবন্ধিত রাজনৈতিক দলগুলোর ছাত্র সংগঠনগুলোকে নির্বাচনের বাইরে রাখতে হবে।

আগামী ১৭ তারিখ বিকেল সাড়ে তিনটায় রাবি শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী ও ২০ তারিখে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাথে সংলাপ হবে বলে জানিয়েছেন ছাত্র সংসদ নির্বাচন সংলাপ কমিটির সভাপতি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।