ফাগুনের ছোয়ায় নবরুপে ইবি !

0
224

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) প্রতিবারের মতো এবারও ঋতুরাজ বসন্তের আগমনে নবরুপে সেজেছে। বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক সহ নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্তকে বরণ করে নেয় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষাথীরা।

বুধবার পহেলা ফাল্গুন সকালে বসন্তকে বরণ করতে বাংলা বিভাগের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাএার আয়োজন করা হয়। বাসন্তী শোভাযাত্রায় শিক্ষক-শিক্ষার্থীদের হলুদ শাড়ি আর পাঞ্জাবী পরে অংশ নিতে দেখা যায়।


শোভাযাত্রাটি রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আমতলার বাংলামঞ্চে আলোচনা সভায় মিলিত হয়। বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুলের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, বাংলা বিভাগের প্রফেসর ড. সরওয়ার মুর্শেদ এবং স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের প্রফেসর ড. রবিউল ইসলাম।


এছাড়া আলোচনা সভায় সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাএ উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমানসহ বাংলা বিভাগের অন্যান্য শিক্ষকেরা
উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বসন্ত বরণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগের শিক্ষার্থী অনি আতিকুর রহমান এবং
ইতির সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, গান, নৃত্য ও নাটক পরিবেশন করেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। এছাড়া মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষাথীরাও বর্ণাঢ্য র‌্যালি, দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন