আয়াক্সের বিপক্ষে রিয়ালের শেষ মুহূর্তের জয়

0
20

আমস্টাডার্মের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় করিম বেনজেমার গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর হাকিমের নৈপুণ্যে সমতায় ফিরেছিল আয়াক্স। তবে শেষ দিকে মার্কো আসেনসিওর গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এর ফলে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আয়াক্সকে ২-১ গোলে হারায় লিগের শিরোপাধারীরা। এদিকে ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হয় রিয়ালের ভুল পাসের ছড়াছড়ি আর আয়াক্সের বিফল গোলে।

তবে বিরতির পর দুদলই ঘুরে দাঁড়ায়। দারুণ এক আক্রমণে ৬০তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। নিজেদের সীমানা থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ভিনিসিউস বাঁ দিক দিয়ে দ্রুত আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে দুজনকে কাটিয়ে ছোট করে পাস দেন বেনজেমাকে। আর ফরাসি এই স্ট্রাইকার প্রথম ছোঁয়ায় জোরালো কোনাকুনি শটে বল ঠিকানায় পাঠান।

আয়াক্স এর ১৫ মিনিট পরে সমতায় ফেরে। ৭৫তম মিনিটে বাঁ দিক থেকে নেরেসের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে ঠান্ডা মাথায় নিখুঁত প্লেসিং শটে গোলরক্ষককে পরাস্ত করেন হাকিম।

শেষ দিকে ৮৭তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার মার্কো আসেনসিওর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে দানি কারভাহালের দূরের পোস্টে বাড়ানো দুর্দান্ত ক্রসে পা বাড়িয়ে বল লক্ষ্যে পাঠান আসেনসিও।

ম্যাচের শেষ মিনিটে এসে হলুদ কার্ড দেখে রিয়ালের হয়ে নিজের ৬০০তম ম্যাচটি কলঙ্কিত করলেন রামোস। পরপর দুই ম্যাচ হলুদ কার্ড দেখায় পরের ম্যাচটি খেলতে পারছেন না এই ডিফেন্ডার।