পুলিশের নতুন চ্যালেঞ্জ মাদক: স্বরাষ্ট্রমন্ত্রী

0
70

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ দক্ষতার সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদ দমন করে বিশ্বে দেশে সুনাম প্রতিষ্ঠিত করেছে। এখন পুলিশের নতুন চ্যালেঞ্জ মাদক।

বুধবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন নির্ভরযোগ্য জায়গায় পৌঁছেছে। তাই পুলিশের জন্য এখন নতুন চ্যালেঞ্জ মাদক। মাদক নিয়ন্ত্রণে জিরো টলারেন্স ঘোষণা করেছে সরকার। সারাদেশকে মাদকমুক্ত করতে চেষ্টা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী পুলিশের প্রতি সংবেদনশীল জানিয়ে তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদক দমনে ডিএমপি সদস্যরা নিরলসভাবে কাজ করছে। যা দেশ-বিদেশে প্রশংসিত। সরকারের গত দুই মেয়াদে ৮২ হাজার ৩১ জন পুলিশ নিয়োগ দেয়া হয়েছে। পুলিশ বাহিনীকে আধুনিকীকরণ ও উন্নয়নের ধারা অব্যাহত আছে। পুলিশ যদি নিরাপত্তার দায়িত্ব না নেয় তাহলে উন্নয়ন মুখ থুবড়ে পড়বে- এমন ভাবনায় প্রধানমন্ত্রী পুলিশকে যথেষ্ট অগ্রাধিকার দিয়েছেন।

 

আসাদুজ্জামান বলেন, পুলিশ জনবান্ধবে রূপান্তরিত হয়েছে। ১০-১৫ বছর আগের আর এখনকার পুলিশ এক নয়। পুলিশ আস্থার প্রতীক হিসেবে মানুষের বিশ্বাসের জায়গা দখল করেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।