ইবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ মিছিল

0
89

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রেমের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ, মোমবাতি প্রজ¦লন ও নিরবতা পালন করেছে সিঙ্গেল শিক্ষার্থীদের সংগঠন প্রেম বঞ্চিত সংঘ। গতকাল বৃহস্পতিবার বিশ্ব ভালোবাসা দিবসে বিকাল ৫ টা হতে রাত ৮ টা পর্যন্ত এসব কর্মসূচী পালন করে তারা।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় প্রেম বঞ্চিত চত্বর থেকে সংঘের আহবায়ক তন্ময় সাহা ও যুগ্ম আহবায়ক সাগর বিশ্বাসের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলে শিক্ষার্থীদের হাতে ‘ধর ধর ডাবল ধর, ধরে ধরে সিঙ্গেল কর’, ‘দুনিয়ার সিঙ্গেল এক হও, এক হও’, ‘কেউ পাবে আর কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘ডাবল দের আস্থানা ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’ সম্বলিত ফেস্টুন দেখা যায়।

মিছিলটি ছাত্রীদের আবসিক হল এলাকা হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, জিয়া হল মোড় দিয়ে ঘুরে আবরো চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে আহবায়ক তন্ময় সেন ও যুগ্ম আহবায়ক সাগর বিশ^াস বক্তব্য দেন। এসময় সন্ধ্যা সাতটা থেকে মৌন মিছিল, মোমবাতি প্রজ¦লন ও নিরবতা পালনের ঘোষনা দেয়া হয়।

পরে একই দিন সন্ধ্যা ৭ টায় জিয়া হল মোড় থেকে আবারো মৌন মিছিল শুরু করে। মিছিলটি দেশরতœ শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল ও খালেদা জিয়া হলের সামনে এক মিনিট করে নিরবতা পালন করে তারা। এরপর মোমবাতি প্রজ¦লন করে তারা।

কর্মসূচীর শেষে লোক প্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের তন্ময় সেনকে সভাপতি ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪র্থ বর্ষের সাগর বিশ^াসকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য কমিটি গঠন হয়।