দ্বিতীয় দিনেও চলমান ইবি কর্মকর্তাদের কর্মবিরতি

0
97

ইবি প্রতিনিধি: বেতন স্কেল বৃদ্ধি, চাকুরির বয়সসীমা পুনঃনির্ধারণ ও কর্মঘন্টা কমানোর দাবিতে টানা দ্বিতীয় দিনের মত চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির আন্দোলন। পূর্ব নির্ধারিত ঘোষনা অনুযায়ী সোমবার বেলা ১১ টা থেকে দুপুর একটা পর্যন্ত কর্মবিরতি পালন করে তারা। এসময় বিশ্ববিদ্যালয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান করে তারা।

জানা যায়, উপ-রেজিস্ট্রার পদে কর্মকর্তাদের জন্য ৫০ হাজার ও সহকারী রেজিস্ট্রারদের জন্য ৩৫ হাজার ৫’শ টাকা বেতন স্কেল নির্ধারণ, চাকুরির বয়সসীমা ৬০ বছরের পরিবর্তে ৬২ বছর নির্ধারণ ও ক্যাম্পাসের কর্মঘন্টা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করার দাবি কর্মকর্তাদের। এই তিনদফা দাবি আদায়ের লক্ষ্যে রবিবার নেয়া সিদ্ধান্তে সপ্তাহব্যাপী সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি হাতে নিয়েছে তারা।

অবস্থান কর্মসূচীতে কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান, উপরেজিস্ট্রার আলমগীর হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা বক্তব্য দেন। বক্তব্যে নেতাকর্মীরা অতিদ্রুত তাদের দাাবি মেনে নিতে বিশ^বিদ্যালয় প্রশাসনকে সময় বেধে দেন। এর মধ্যে দাবি মেনে নেওয়া না হলে আরও কঠোর কর্মসূচি হাতে নেয়া হবে বলে জানায় তারা।