বাঁচতে চায় ঝিনাইদহের ভ্যান চালক আব্দুল লতিফ

0
43

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ নিজের চিকিৎসার জন্য ভিক্ষায় নেমেছেন ভ্যান চালক আব্দুল লতিফ (৬৫)। তাতেও আর কুলাচ্ছে না। বাধ্য হয়ে তিনি সমাজের দানশীল মানুষের দারস্থ হয়েছে। আব্দুল লতিফ মুত্রথলি ও লিভার জনিত রোগে আক্রান্ত। ডাক্তারের ফি ও পরীক্ষা নিরীক্ষা করইে তার ভিক্ষার টাকা শেষ হয়ে যাচ্ছে।

আব্দুল লতিফ ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না গ্রামের মঙ্গল মন্ডলের ছেলে। বসবাস করেন রাস্তার পাশে পরিত্যক্ত জমিতে। দুই সন্তানের জনক আব্দুল লতিফ এক সময় পাখি (ব্যাটারি চালিত) ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

স্ত্রী রিজিয়া খাতুন জানান, ৯ মাস আগে তার গাঁ ফুলতে থাকে। ডাক্তার দেখালে শরীরে মুত্রথলি ও লিভার জনিত রোগ ধরা পড়ে। এই রোগ নিরাময়যোগ্য হলেও টাকার আভাবে স্বামীর জন্য ওষুধ কিনতে পারছেন না তিনি। তিনি বলেন হলিধানী বাজারে মানুষের কাছে চেয়েচিন্তে যা পাওয়া যায়, তাই দিয়ে ডাক্তারের ফি ও পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। কিন্তু ইদানিং আর কেও টাকা দিচ্ছে না। বড় অসহায় তারা। ডাক্তার ভারি কোন কাজ করতে নিষেধ করলেও জীবিকার সন্ধানে রোগাগ্রস্থ অবস্থায় ভ্যান চালাতে বাধ্য হচ্ছেন।

গত ৯ মাসে ৫০/৬০ হাজার টাকা ব্যায় করা হয়েছে। বর্তমানে ভ্যান চালক আব্দুল লতিফ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের কিডনি রোগ বিভাগের প্রধান ডাঃ মেসবাহ উদ্দীন নোমানের কাছে চিকিৎসাধীন রয়েছেন।

কোন সহৃদয়বান ব্যক্তি তার চিকিৎসার জন্য সহায়তা করতে চাইলে তার ০১৯২৫৫৩৯২৩১ নাম্বারে যোগাযোগ করতে পারেন।