মনসুর বহিষ্কার, শপথ নেবেন না মোকাব্বির

0
28

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় সুলতান মুহাম্মদ মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকালে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটি সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু এ তথ্য জানান। মন্টু জানান, দল থেকে বহিষ্কারের পাশাপাশি সুলতান মনসুরের প্রাথমিক সদস্য পদও বাতিল করা হয়েছে।

গণফোরাম থেকে নির্বাচিত আরেক সংসদ সদস্য মোকাব্বির খান শপথ নেবেন না বলে জানান তিনি। মন্টু জানান, সুলতান মনসুরের বহিষ্কারের চিঠি স্পিকার বরাবর পাঠানো হবে। সেই সঙ্গে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দল বহিষ্কার করায় সংবিধান অনুয়ায়ী সুলতান মনসুর সংসদ সদস্য থাকতে পারবেন না।এর আগে, বেলা ১১টার পর সংসদ সচিবালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন সুলতান মনসুর।

মৌলভীবাজার-২ আসন থেকে তিনি ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। শপথ নেয়ার পর তিনি সাংবাদিকদের জানান, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাকে জানিয়েই তিনি শপথ নিয়েছেন। একই সঙ্গে তিনি ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত বাকি সাত সদস্যকেও শপথ নেয়ার আহ্বান জানান।

সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন মোকাব্বির খান। তিনি বলেন,  আমার শপথের পরবর্তী তারিখ ঠিক করা হলে আপনারা (গণমাধ্যম) অবশ্যই জানতে পারবেন।