রাষ্ট্রপতির কাছে পরিচয় পেশ করলেন যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার

0
20

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

মঙ্গলবার বঙ্গভবনে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণ করলেন তিনি। সদ্য সাবেক হওয়া ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেকের স্থলাভিষিক্ত হলেন তিনি।

এদিকে যুক্তরাজ্যের ঢাকা মিশন থেকে মঙ্গলবার গণমাধ্যমে একটি ভিডিও বার্তা পাঠানো হয়েছে। ৩৪ সেকেন্ডের এ ভিডিও বার্তায় হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, বাংলাদেশে যুক্তরাজ্যের হাইকমিশনার পদে কাজ করার জন্য মঙ্গলবার দুপুরে রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেছি।

নতুন ব্রিটিশ হাইকমিশনার আরো বলেন, যুক্তরাজ্য এবং বাংলাদেশের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক। দুই দেশের মধ্যে চলমান সম্পর্ককে আরো এগিয়ে নিতে কাজ করব। যুক্তরাজ্যের পক্ষে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্ববোধ করছি।

যুক্তরাজ্যের ঢাকা মিশন জানায়, রবার্ট চ্যাটার্টন ডিকসন বাংলাদেশের দায়িত্ব পাওয়ার আগে যুক্তরাজ্যের ফরেন অফিসে (এফসিও) অতিরিক্ত পরিচালকের দায়িত্ব পালন করছিলেন।

এর আগে তিনি যুক্তরাজ্য সরকারের জাতীয় নিরাপত্তা সচিবালয়ের কেবিনেট বিভাগের সচিবালয় ও বাস্তবায়ন বিভাগের পরিচালক, বৈদেশিক নীতি বিভাগের পরিচালক, কাবুল মিশনের উপপ্রধান, সিকাগের কনসাল জেনারেল, কাউন্টার টেরিরিজম বিভাগের (এফসিও) যুগ্ম-প্রধানসহ একাধিক দায়িত্ব পালন করেন।