চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

0
104

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে থেকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের অংশ গ্রহণে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালী শেষে শহরের সরকারী কলেজ মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এসময় জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. খায়রুল আতাতুর্ক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদের, জেলা ক্রীড়া অফিসার আকতারুজ্জামান রেজা তালুকদার, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আবুল কালাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসা. সাহিদা আখতারসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিবসে আওয়ামীলীগ, জেলা আইনজীবী সমিতি, যুবলীগ, যুব মহিলালীগ, ছাত্রলীগসহ অংগসংগঠন, জেলা জাতীয় মহিলা সংস্থা, ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা ও উপজেলা কার্যালয়ের অধিন সকল প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে চিত্রাংকন, রচনা ও উপস্থিত বক্তৃতা, মিলাদ মাহফিল, দোয়া, প্রামাণ্য চিত্র প্রদর্শণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে জেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে।