উপকূলীয় এলাকায় ১৯৬ শিক্ষার্থীকে ন্যাজ্যারীনের স্কুল সামগ্রী বিতরণ

0
62


শেখ সাইফুল ইসলাম কবির, সিনিয়র স্টাফ রিপোর্টার, বাগেরহাট: বাগেরহাটের মোংলার সুন্দরবন উপকূলীয় এলাকার অবহেলিত ও দরিদ্র শিক্ষার্থীদেরকে শিক্ষামুখী করার লক্ষ্যে নানা ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে জয়মনি চার্চ অব দ্যা ন্যাজ্যারীন। শিক্ষার্থীদেরকে স্কুলে যাওয়ায় উৎসাহিত করার পাশাপাশি তাদের সকল ধরণের শিক্ষা উপকরণ প্রদাণ করছে এ সংগঠনটি।

এতে করে সুন্দরবন লাগোয়া দুর্গম এলাকার স্কুলগুলোতে দিন দিন শিশু-কিশোরদের উপস্থিতি বাড়ছে। এ সকল স্পন্সর শিক্ষার্থীদের মাঝে বৃহস্পতিবার দুপুরে জয়মনি চার্চ অব দ্যা ন্যাজ্যারীন মিলনায়তনে জয়মনি চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম’র আয়োজনে আয়োজিত এক অনুষ্ঠানে স্কুল ব্যাগ, ড্রেস, জুতা, খাতা, কলম, সাবান, সেম্পু ও পাউডার বিতরণ করা হয়েছে। 

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার উপজেলার সবচেয়ে দুর্গম এলাকা চিলা ইউনিয়নের ৭টি স্কুলের ১৯৬ জন শিক্ষার্থীর হাতে এসব শিক্ষা উপকরণাদি তুলে দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন একটি বাড়ী একটি খামার প্রকল্প’র উপজেলা কর্মকর্তা মো:কামরুজ্জামান, চাদপাই ইউপি সদস্য মো: সেলিম, জয়মনি চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম বিডি-০৩৪৯এর সভাপতি রেভারেন্ড টিটো গাইন, প্রকল্প ব্যবস্থাপক রেভারেন্ড সন্তোষ দাস, হিসাব রক্ষক রানা পাটোয়ারীসহ অন্যান্য কর্মকর্তারা।

চার্চ অব দ্যা ন্যাজ্যারীনের পরিচালনায় শিক্ষার্থীদের মাঝে স্কুল সামগ্রী বিরতণে অর্থায়ন করেছেন কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ।