ফের পর্তুগালের হোঁচট, চোট পেলেন রোনালদো

0
64

ইউরো বাছাইপর্বে আবারো পয়েন্ট হারিয়েছে পর্তুগাল। সার্বিয়ার বিপক্ষে ঘরের মাঠে শুরুতে পিছিয়ে পড়ার পর দানিলো পেরেইরার দুর্দান্ত এক গোলে হার এড়ায় বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

লিসবনে সোমবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। গত শুক্রবার ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্রয়ে বাছাইপর্ব শুরু করেছিল ফের্নান্দো সান্তোসের দল।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। জোয়াও কানসেলোর ক্রস ডি-বক্সে ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছয় গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন রিকার্দো কারবাইয়ো। এর দুই মিনিট পরেই উল্টো গোল খেয়ে বসে তারা।

ডি-বক্সে মিডফিল্ডার মিয়াত গাচিনোভিচকে গোলরক্ষক রুই পাত্রিসিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোলটি করেন আয়াক্সের ফরোয়ার্ড দুসান তাদিচ। নবম মিনিটে সতীর্থের পাস পেয়ে মাঝমাঠ থেকে ছুটে গিয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শট নেন রোনালদো। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচ। ২৩তম মিনিটে ছয় গজ দূর থেকে আবারও ব্যর্থ হন ইউভেন্তুস ফরোয়ার্ড।

এর কিছুক্ষণ পরেই বড় ধাক্কাটি খায় স্বাগতিকরা। পায়ে চোট পেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রোনালদো।

৪২তম মিনিটে একক নৈপুণ্যে পর্তুগালকে সমতায় ফেরান দানিলো পেরেইরা। মাঝমাঠ থেকে বল পায়ে অনেকটা এগিয়ে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো উঁচু শটে গোলটি করেন পোর্তোর এই মিডফিল্ডার। বল ক্রসবারের ভিতরে কানায় লেগে জালে জড়ায়।৭১তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ নষ্ট হয় পর্তুগালের। বের্নার্দো সিলভার কাট ব্যাক পেয়ে আন্দ্রে সিলভার নেওয়া শট গোললাইনে প্রতিহত হয়।

যোগ করা সময়ের প্রথম মিনিটে রাফায়েল গেররেরোর শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবার পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল।

দুই ম্যাচে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে পর্তুগাল।

লাক্সেমবার্গের মাঠে ২-১ গোলে জেতা ইউক্রেন সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা লাক্সেমবার্গের পয়েন্ট ৩।

এদিকে ‘এ’ গ্রুপে টানা দ্বিতীয় জয় পেয়েছে ইংল্যান্ড। রস বার্কলির জোড়া গোলে মন্টেনেগ্রোকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ইংলিশরা। তাদের অন্য তিন গোলদাতা মাইকেল কিন, হ্যারি কেইন ও রাহিম স্টার্লিং।