“মোদিজি ভাল, তবে তাঁর নীতি খারাপ”-উর্মিলা মাতণ্ডকর

0
93

অভিনেত্রী থেকে নেত্রী হওয়া উর্মিলা মাতণ্ডকর। নির্বাচনী আবহে প্রধানমন্ত্রীকে নিয়ে তাঁর বক্তব্য, “মোদিজি ভাল, তবে তাঁর নীতি খারাপ” মন্তব্য করেছেন। এদিকে, শুরু থেকেই উর্মিলাকে মোদির বিরুদ্ধে সুর চড়াতে বলে দিয়েছে দল, বলে সূত্রের খবর।

নির্দেশ মেনে যথারীতি ‘অসহিষ্ণুতা’, ‘বাক-স্বাধীনতা’, ‘ধর্মের নাম রাজনীতি’ নিয়ে বৃহস্প তিবার মোদি ও গেরুয়া শিবিরের বিরুদ্ধে মোর্চা খোলেন উর্মিলা। হঠাৎ ঘটা বোধোদয় নিয়ে প্রশ্ন করলে, উর্মিলা বলেন, “এতদিন পরিবারের সঙ্গে দেশের দুর্দশা নিয়ে আলোচনা করতাম। এবার একটি মঞ্চ পেয়েছি তাই প্রকাশ্যে মোদি সরকারের সমালোচনা করছি।” এপর্যন্ত সব ঠিকই ছিল।, তারপরই প্রধানমন্ত্রীকে নিয়ে প্রশ্ন করা হলে উর্মিলা বলেন, ‘মোদিজি ভাল, তবে তাঁর নীতি খারাপ’। আর এতেই শুরু হ্য় জল্পনা।

অনেকরই প্রশ্ন, নীতিভ্রষ্ট মানুষকে কোন যুক্তিতে ভাল বলা যায়? আবার একাংশের মত, প্রধানমন্ত্রী মোদির ‘স্বচ্ছ’ ভাবমূর্তির কথা উর্মিলা নিজেও জানেন। ফলে দলীয় নির্দেশ মানলেও বেফাঁস কথা বলে ফেলেছেন। সব মিলিয়ে অভিনেত্রীর এই পরস্পর বিরোধী বার্তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

উল্লেখ্য, গত বুধবার দীর্ঘদিনের জল্পনা শেষ করে কংগ্রেসে যোগ দেন অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকর। শুক্রবার দল জানায়, উত্তর মুম্বই লোকসভা আসন থেকে লড়াই করবেন তিনি। উত্তর মুম্বই কেন্দ্রে গত নির্বাচনে যদিও গেরুয়া পতাকা উড়েছিল, তবুও উল্লেখ্য যে এই অঞ্চল বরাবরই হাতের দখলে। একাধিকবার এই কেন্দ্র থেকে নির্বাচনী লড়াই জিতেছে কংগ্রেস।

সূত্রের খবর, উর্মিলা এই কেন্দ্র থেকেই কংগ্রেস প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন। প্রথমত, কং-অধুষ্যিত এলাকা এবং দ্বিতীয়ত, উর্মিলার স্টার পাওয়ার, মোটের ওপর জেতার সুযোগটাও বেশি, এমন মতই পোষণ করছেন রাজনৈতিক মহলের একাংশ। আর এই কেন্দ্র অভিনেত্রীর প্রতিপক্ষ হিসেবে রয়েছেন বিজেপির গোপাল শেট্টি।