পাটগ্রামে ২৪ ঘন্টার মধ্যে দুইকেন্দ্র সচিবকে অব্যাহতি

0
67

শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় চলতি এইচ.এস.সি পরীক্ষার দুই কেন্দ্রে ৩৩ জন পরীক্ষার্থীকে বহিস্কারের ঘটনায় দিনাজপুর শিক্ষা বোর্ড কর্তৃক পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব হাবিবুর রহমান ও মহিলা কলেজের অধ্যক্ষ এবং ও কেন্দ্র সচিব মিজানুর রহমান নিলু সহ কলেজের আইসিটি প্রভাষক মতিউল ইসলাম রাসেল এবং পিয়ন আব্দুল মান্নানকে কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

৩৩ জন পরীক্ষার্থীকে বহিস্কারের প্রতিবাদে গত ১০ এপ্রিল উপজেলা শহরের প্রধান চৌরঙ্গী মোড়ে সরকারী জসমুদ্দিন কাজী আব্দুল গণি কলেজ ছাত্রলীগের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ এবং সন্ধা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯ টা পর্যন্ত উপজেলার কলেজ মোড়ে পাটগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করলে বুড়িমারী স্থল বন্দরের শত শত আমদানি ও রপ্তানিকৃত মালবাহী ট্রাকসহ ঢাকাগামী নৈশ কোচ আটকা পড়ে। এতে ব্যাপক দূর্ভোগের শিকার হন যাত্রী ও চালকেরা। 

পরে ঘটনা স্থলে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, থানা অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আলী সরকার অবরোধকারী নেতৃবৃন্দের সাথে দাবিগুলো আলোচনা করে ২৪ ঘন্টার সময় দিয়ে আশ্বাস দিলে প্রায় দুইঘন্টা পর অবরোধ তুলে নেন আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

২৪ ঘন্টা সময়ের মধ্যে বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর শিক্ষা বোর্ড কতৃপর্ক্ষ চলতি এইচ.এস.সি পরীক্ষার সকল দায়িত্ব থেকে দুই কেন্দ্রের সচিব, প্রভাষক ও পিয়নকে অব্যাহতি প্রদান করেছে দিনাজপুর শিক্ষা বোর্ড কতৃপর্ক্ষ। 

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম দুই কেন্দ্রের সচিব, প্রভাষক ও পিয়নকে অব্যাহতি প্রদানের চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেন।