নাক ফেটে রক্ত ঝরল মেসির !

0
92

বার্সেলোনা জিতলেও কাল কোনো গোল পাননি লিওনেল মেসি। গতকাল বুধবার রাতে ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বার্সেলোনা ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেডকে। তবে গোল না পেলেও, ম্যাচজুড়ে আলোচনায় থাকলেন মেসিই।

মেসিকে আলাদা করে আলোচনায় তুলে আনে রক্ত। কাল মেসির রক্তে ভিজেছে ওল্ড ট্রাফোর্ড। ঘটনাটা ম্যাচের প্রথমার্ধের। বাতাসে উড়ে আসা বল দখলের লড়াইয়ে নামেন মেসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ ডিফেন্ডার ক্রিস স্মলিং। বল হেড করার জন্য লাফিয়ে উঠেন স্মলিং। হেড করার সময় তার কনুই গিয়ে লাগে মেসির নাকে।

চণ্ড আঘাতে ফেটে যায় মেসির নাক। ব্যথা-যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়েন মেসি। দর দর করে রক্ত ঝরে। হাত দিয়ে মুছেও মেসি রক্তের স্রোত ঠেকাতে পারেননি। রক্তের ফোটায় ভিজেছে ওল্ড ট্রাফোর্ডের ঘাস। প্রথমে মাঠেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে ডাগআউটে এনে তার রক্ত মুছে দেন বার্সেলোনার কোচিং স্টাফের সদস্যরা।

ম্যাচের বাকি সময়টুকু ক্ষত-বিক্ষত নাক নিয়েই খেলেছেন মেসি। তবে আঘাতের যন্ত্রণায় নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারেননি। তার শরীরি ভাষাতেই ফুটে উঠে অস্বস্তি। নাকের উপরের অংশে কালশিটে পড়ে গেছে। যে কালো দাগটি ক্লাব বার্সেলোনাকে ফেলে দিয়েছে শঙ্কায়।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে স্পষ্ট করেই বলেছেন, ‘ওই আঘাতের পর মেসি স্বস্তিতে খেলতে পারেনি। আগামীকাল (আজ বৃহস্পতিবার) তার ক্ষত নাকের পরীক্ষা করা হবে। তার পর দেখা যাবে সে কোন অবস্থায় আছে। সে নির্ভারই ছিল। তবে কালশিটেটা খুবই গুরুতর।’