রোমাঞ্চকর জয় পেল চেন্নাই সুপার কিংস !

0
57

শেষ বলে ছক্কা হাঁকিয়ে আইপিএলে চেন্নাই সুপার কিংসকে রোমাঞ্চকর এক জয় এনে দিয়েছে মিচেল স্ট্যানার। বৃহস্পতিবার জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচটিতে চার উইকেটে জয় পায় মাহেন্দ্র সিং ধোনির দল। এই জয়ের ফলে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানটা নিরাপদ রেখেছে চেন্নাই।

গতকালের ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৫১ রান করে রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে শেষ বলে ৪ উইকেটের রোমাঞ্চকর এক জয় তুলে নেয় চেন্নাই।

এই জয়ের ফলে ব্যক্তিগত একটি রেকর্ডও করে ফেলেন ধোনি। আইপিএলে অধিনায়ক হিসেবে তিনি ১০০ তম ম্যাচ জেতার রেকর্ড গড়েন।

রাজস্থানের দেয়া ১৫২ টার্গেটে খেলতে নেমে ২৪ রানে চেন্নাইয়ের চার উইকেট পড়ে যায়। তারপর ফিনিশানের ভূমিকায় মাঠে নামেন চেন্নাই অধিনায়ক। ব্যাট হাতে অধিনায়কোচিত ইনিংস খেলেন ধোনি। তাকে যোগ্যসঙ্গত করেন আম্বতি রায়ডু।

রায়াডু ৫৭ রান করে যখন আউট হন, তখনও লক্ষ্য থেকে অনেকটাই দূরে চেন্নাই। তারপর শেষ ওভারে ১৮ রান দেখে অনেকের মনে হয়েছিল আজ হয়তো জয় পাবে না ধোনির দল। সেখান থেকে ৪ বলে ৮ রান বাকি ছিল।

কিন্তু শেষ ওভারের তৃতীয় বলে আউট হয়ে যান ধোনি। তিনি করেন ৫৮ রান। তখনও আশা ছিল রাজস্থানের। কিন্তু শেষ বলে ছয় মেরে সেই আশা গুড়েবালি করে দেন চেন্নাইয়ের মিচেল স্ট্যানার। চার উইকেটে ম্যাচ জিতে নেয় ধোনি ব্রিগেড।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৩৪ রানে আজিঙ্কা রাহানের উইকেট হারায় রাজস্থান। এরপর জস বাটলার ১০ বলে ২৩ রান করে বিদায় নেন। সাঞ্জু স্যামসন (৬), রাহুল ত্রিপাঠি (১০) ও স্টিভেন স্মিথ (১৫) দ্রুত বিদায় নিয়ে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও কোনো ব্যাটসম্যানই বড় রানের দেখা পাননি। বেন স্টোকস ২৮, রিয়ান পরাগ ১৬, জোফরা আর্চার ১৩ ও শ্রেয়াস গোপাল ১৯ রান করলে ৭ উইকেটে ১৫১ রান করে রাজস্থান।

চেন্নাইয়ের দীপক চাহার, সারদুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নেন। আর একটি উইকেট নেন মিচেল স্যান্টনার। ম্যাচ সেরা হয়েছেন চেন্নাইয়ের মাহেন্দ্র সিং ধোনি।