ঐতিহ্য স্বর্ণপদক পেলেন ইবি উপাচার্য

0
26


ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চতুর্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তেন এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বরেণ্য শিক্ষাবিদ ও সাহিত্যিক হিসেবে ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মননা ২০১৯ লাভ করেছেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগ ও বাংলাদেশ ফোকলোর রিসার্চ সেন্টারের উদ্যোগে সম্মোলনটি আয়োজন করা হয়। সম্মেলনে ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ও সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসনকে ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মাননা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর গবেষণা কেন্দ্র। এর মধ্যে ইবি উপাচার্যকে বরেণ্য শিক্ষাবিদ ও সাহিত্যিক হিসেবে এবং সাবেক যোগাযোগ- মন্ত্রীকে শিক্ষা উদ্যোক্তা হিসেবে এই পদক ও সম্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে উপাচার্য ও সাবেক এ মন্ত্রীকে স্বর্ণপদক পরিয়ে দেন রবীদ্র ভারতীবিশ্ববিদ্যালয়ের এমিরিটাস ও সম্মেলনের মূখ্য আলোচক অধ্যাপক বরুণকুমার চক্রবর্তী। একইসাথে তিনি তাদের হাতে সম্মাননাও তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তার অনুভুতি ব্যক্ত করে বলেন, ‘এ পদক ও সম্মাননা আমার জন্য অনুপ্রেরণাদায়ক। ভবিষ্যতে আমি সাহিত্য ও শিক্ষাক্ষেত্রে আরো বড় অবদান রাখার তাগিদ অনুভব করছি। একইসাথে আমাকে সম্মানিত করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফোকলোর গবেষণা কেন্দ্র প্রতি বছর শিক্ষা, সাহিত্য ও গবেষণায় অবদান রাখার জন্য দেশের গুণী ব্যাক্তিদের এ পদক ও সম্মাননা প্রদাণ করে থাকে।