‘ধর্ষকমুক্ত সমাজ চাই’

0
55


ইবি প্রতিনিধি: ‘ধর্ষকমুক্ত সমাজ চাই’ ‘আর কত নুসরাত এভাবে মরবে?’ ‘নুসরাত হত্যার বিচার চাই’ ‘খুনি সিরাজের ফাসি চাই’ ‘আমার বোন ধর্ষিতা কেন, জবাব চাই’ ‘তনু, আয়েশা, নুসরতের পর কে?’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্লাকার্ড হাতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচারের দাবিতে  এ মানববন্ধন করে তারা।

জানা যায়, শনিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এই মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও নারী নির্যাতন প্রতিরোধ সেলের আহ্বায়ক অধ্যাপক ড. নাসিম বানু, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, সহকারী প্রক্টর ড. নাসির উদ্দিন আজহারী, ইলেকট্রিকাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সকলেই নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করেন। এদিকে মানববন্ধনে ইবি শাখা  ছাত্রলীগ এবং ছাত্রমৈত্রী একাত্মতা পোষণ করেন। 

অধ্যাপক ড. নাসিম বানু বলেন, ‘আমি চাই নুসরাতের হত্যাকারীদের প্রত্যেককে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হউক। আর নুসরাত থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। প্রত্যেকটি মেয়ে তার মতো প্রতিবাদী হয়ে উঠুক’।

উল্লেখ্য, নুসরাত জাহান রাফী গত বুধবার রাত সাড়ে ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মৃত্যবরণ করেন।