সাটুরিয়ায় সরকারি রাস্তার মাটি খুড়ে বাড়ি নির্মাণ

0
51


আব্দুস ছালাম সফিক, সাটুরিয়া (মানিকগঞ্জ) ঃ সাটুরিয়ায় কয়েক লাখ টাকায় নির্মিত সরকারি রাস্তার মাটি কেটে আত্মসাৎ করার প্রমাণ পাওয়া গেছে। ২০১৭/১৮ অর্থ বছরের তৎকালিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী, বর্তমানে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেকের বিশেষ বরাদ্দ থেকে ওই রাস্তা নির্মাণ করা হয় বলে জানা গেছে।

এই প্রতিবেদক বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে এগারোটার সময় উপজেলার ১নং বরাইদ ইউনিয়নের গোপালপুর এলাকায় গেলে ক্যামেরায় ধরা পড়ে সরকারি রাস্তা থেকে মাটি কাটার দৃশ্য। এসময় মাটি কাটার শ্রমিক শহিদুল ইসলাম ও সাজাহান মিয়া জানায় মোঃ খায়রুল ইসলামের (৬৫) নির্দেশনায় মাটি কাটা হচ্ছে।

Exif_JPEG_420


কেন সরকারি রাস্তার মাটি খুড়া হচ্ছে খায়রুলকে এমন প্রশ্ন করলে তিনি জানান, আমার বাড়ি নির্মাণে ওই মাটি প্রয়োজন তাই কেটে নিচ্ছি। পরবর্তীতে রাস্তা ভরাট করে দিব। খায়রুলের স্ত্রী মনোয়ারা বেগম (৫২) ও ওই এলাকার সাবেক ইউপি সদস্যা কহিনুর বেগম (৪৮) বলেন, সরকারি রাস্তার মাটি তুলে নেওয়া অন্যায় হয়েছে। আমরা দ্রুত রাস্তা ভরাট করবো।

এ বিষয়ে ১নং বরাইদ ইউপি চেয়ারম্যান মোঃ হারুন-অর-রশিদ বলেন, গত অর্থবছরে স্বাস্থ্য মন্ত্রীর কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা)’র বিশেষ বরাদ্দ থেকে ওই রাস্তা নির্মাণ করা হয়েছে। অভিযোগ পেয়ে কয়েকদিন আগেও খায়রুল ইসলামকে স্থানীয় ইউপি সদস্য বোরহান উদ্দিন, মান্নান মিয়া তাকে নিষেধ করেছিল। এরপরও চুরি করে মাটি কেটে তিনি সরকারি রাস্তা ধ্বংস করেছেন।

সাটুরিয়া উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ তৈয়বুর রহমান বলেন, রাস্তার মাটি খুড়ার খবর পেয়ে ঘটানাস্থলে লোক পাঠানো হয়েছে। মাটি খেকোদের বিরুদ্ধে তদন্ত করে ববস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ নাছরিন পারভিন বলেন, সরকারি রাস্তা কেটে মাটি নেয়া খুবই অন্যায়। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নেয়া হবে।