জাবিতে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

0
170

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) JUSCC – Jahangirnagar University Supply chain Community এবং Society for International Affairs, Jahangirnagar University (SIA-JU) এর আয়োজনে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

আইন ও বিচার অনুষদের ডিন মো. বশির আহমেদের সভাপতিত্বে সেমিনারটি উদ্বোধন করেন বাংলাদেশ সাপ্লাই চেইন কাউন্সিলের প্রেসিডেন্ট এম. নাইম হোসাইন।

উদ্বোধনকালে তিনি বলেন, “সাপ্লাই চেইন বর্তমানে খুব আলোচিত এবং জনপ্রিয় সেক্টর। এই সেক্টরে ভবিষ্যতে কাজ করার অনেক সুযাগ রয়েছে। ছাত্রাছাত্রীরা যদি সাপ্লাই চেইন নিয়ে পড়াশুনা করে চাকরিতে যায় তাহলে তারা খুব দ্রুত উন্নতি করতে পারবে।” 

সেমিনারে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নগদের ম্যানেজিং ডিরেক্টর তানভীর এ মিশুক, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের হেড অব আইটি সাদাত শহিদ,গ্রামীণফোন লিমিটেডের চীফ প্রকিউরমেন্ট অফিসার এ কে এম আল আমিন, প্রাণ আর এফ এল গ্রুপের চীফ অপারেটিং অফিসার ওয়ারেস হাবিব, বিকাশ লিমিটেডের হেড অব সাপ্লাই চেইন মোহাম্মাদ রাশেদুল আলম এবং কাফকোর হেড অব এইচ আর কাজী রাকিবুদ্দিন আহমেদ।

সেমিনারটিতে অতিথি হিসেবে আরোও উপস্থিত ছিলেন কাশেদুল ওয়াহাব তুহিন, এসোসিয়েট প্রফেসর, ডিপার্টমেন্ট অব মার্কেটিং, ও সাজু সাহা, লেকচারার, ডিপার্টমেন্ট অব মার্কেটিং এবং মুনির মাহমুদ, লেকচারার, ইন্সটিটিউট অব রিমোট সেন্সিং। 

অতিথিগন নানা বিষয় নিয়ে কথা বলেন এবং ছাত্রছাত্রীদের উৎসাহিত করেন। পাশাপাশি ছাত্রছাত্রীদের স্কিল ডেভেলপমেন্ট সম্পর্কে বিভিন্ন উপদেশ দেন। 

সেমিনারটিতে জাহাঙ্গীরনগর এবং জাহাঙ্গীরনগরের বাইরের প্রায় ২০ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 

সেমিনার নিয়ে আয়োজকদের কাছে জানতে চাইলে তারা বলেন, “আমরা এ ধরনের প্রোগ্রাম জাবিতে আরোও আয়োজন করবো নিয়মিতভাবে যেন ছাত্রাছাত্রীরা চাকরীর জগতে যাওয়ার আগে নিজেদের যোগ্য করে তুলতে পারে।”