শরীয়তপুরে রমজানের পবিত্রতা রক্ষার্থে র‌্যালি

0
136

খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর ঃ রমজানের পবিত্রতা রক্ষার্থে কৃত্তিম সংকট সৃষ্টি করে দ্রব্য মূল্যেও উর্ধ্বগতি রোধ, বেহায়াপনা ও দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ রাখার দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিস শরীয়তপুর জেলা শাখা এক র‌্যালি করেছে। একই সময় বাংলাদেশ ফরায়েজী আন্দোলন শরীয়তপুর জেলা শাখার নেতৃবৃন্দ শরীয়তপুর কামিল মাদ্রাসা থেকে এক র‌্যালি বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

রোববার সকাল ১০টায় জেলা শহরের পালং উত্তর বাজার জামে মসজিদের সামনে থেকে খেলাফত মজলিসের র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চৌরঙ্গী এলাকায় সংগঠনের জেলা কার্যালয়ের সামনে গিয়ে র‌্যালি শেষ হয়। র‌্যালি শেষে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি মাওলানা হিবজুর রহমান, মুফতি আব্দুর রাজ্জাক, মুফতি কবীর আহমেদ ফরীদি, মাওলানা ফারুকুর ইসলাম, মাওলানা আ. মালেক, হাফেজ আ. সাত্তার, আসমত আলী খান, মাওলানা আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাফেজ দবির হোসেন শেখ প্রমূখ।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং রমজানে প্রয়োজনীয় পণ্যের গুদামজাত করে কৃত্তিম সংকট বন্ধ করতে হবে। প্রশাসনের কাছে দাবী জানিয়ে বক্তারা আরও বলেন, দিনের বেলা অশ্লীলতা বেহায়াপনা ও হোটেল রেস্তোরা বন্ধ রাখতে হবে। কারণ এদেশের ৯০ শতাংশ মানুষ মুসলিম। মুসলমানের সংখ্যা গরিষ্টতার দেশে রমজানের পবিত্রার অমর্যাদা হতে দেয়া যাবে না।

বক্তারা বলেন, বিশেষ করে শরীয়তপুর হাজী শরীয়ত উল্ল্যার পূর্ণভূমি এ জেলায় রমজানের পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের দায়িত্ব। নিজ নিজ অবস্থান থেকে সকলকে সচেতন হতে হবে। তাহলে রমজানের পবিত্রতা রক্ষা করা সম্ভব।