চার বছর পর আবারো ববি

0
102

ঢাকাই সিনেমার শীর্ষ নায়িকাদের মধ্যে অন্যতম ববি হক। বর্তমান সময়ে যারা চলচ্চিত্রে অভিনয় করছেন তাদের মধ্যে নায়িকা হিসেবে হলে দর্শক টানার রেকর্ড রয়েছে ববির। অ্যাকশন জেসমিন বা বিজলী ছবি দুটি তার অন্যতম উদাহরণ। সবশেষ ২০১৫ সালের কোরবানির ঈদে ববি অভিনীত রাজাবাবু ছবিটি মুক্তি পায়। এরপর তার অভিনীত ছবি মুক্তি পেলেও ঈদগুলোতে কোনো ছবি মুক্তি পায়নি। কিন্তু আবারো চার বছর পর আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে ববির নতুন ছবি ‘নোলক’।

২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের রামুজি ফিল্ম সিটিতে শুরু হয় ‘নোলক’ ছবির শুটিং। শুরুতে ‘নোলক’র পরিচালক ছিলেন নাট্যনির্মাতা রাশেদ রাহা। কিন্তু সিনেমার শুটিংয়ের মাঝপথে পরিচালক ও প্রযোজকের মধ্যকার দ্বন্দ্ব বাধে। একপর্যায়ে পরিচালক রাশেদ রাহাকে বাদ দিয়েই সিনেমার শুটিং শেষ করেন প্রযোজক সাকিব সনেট। বিষয়টি নিয়ে বেশ আলোচনা সমালোচনা হয়েছে চলচ্চিত্র পাড়ায়।

আলোচনা আর সমালোচনা দুই মিলে ‘নোলক’ ছবি নিয়ে নায়িকা ববির প্রত্যাশা আকাশচুম্বী।

তিনি বলেন,  নোলক পরিবার নিয়ে দেখার মতো ছবি। মৌলিক গল্পের মধ্যে প্রেম, কমেডি ও অ্যাকশন রয়েছে। দর্শক ছবিটি দেখে কখনো হাসবেন, কখনো কাঁদবেন। তাই ঈদেই এই ছবি মুক্তি দেয়ার উপযুক্ত সময়। টিজার প্রকাশের পর দর্শকের আগ্রহ দেখে বেশ ভরসা পাচ্ছি। আমার বিশ্বাস, এবারের ঈদে দর্শক নোলককে এগিয়ে রাখবেন।

বি হ্যাপী এন্টারটেইনমেন্ট  প্রযোজিত এই ছবিতে ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও ববি। এছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, মৌসুমী, ওমর সানি, রজতাভ দত্তসহ দুই বাংলার বেশ কয়েকজন অভিনয় শিল্পী।

সম্প্রতি প্রকাশ হয়েছে ছবিটির বায়ান্ন সেকেন্ডের টিজার। যেখানে পুরো ছবির আবেগকে স্পর্শ করেছে। পারিবার, আনন্দ, দুঃখ, হাসি, কান্না আর ভালোবাসার লড়াই, সবকিছুর সংমিশ্রণে তৈরি হয়েছে টিজারটি। ঐতিহ্যবাহী দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব, সংঘাত আর টানাপোড়েনের গল্পে এই ছবির কাহিনী ডালপালা মেলেছে; টিজারে এমনি আঁচ পাওয়া গেছে। 

এদিকে, সম্প্রতি ববি কলকাতার ‘রক্তমুখী নীলা’ সিনেমার শুটিং করে দেশে ফিরেছেন। এই সিনেমার কাজ প্রায়ই শেষ। ছবিটি পরিচালনা করছেন ভারতের জয়দীপ মুখার্জি। চলতি বছরই ছবিটি পশ্চিমবঙ্গে মুক্তি পাবে। এ ছাড়াও সরকারি অনুদানে নির্মিত স্বপন চৌধুরীর পরিচালনায় ‘বৃদ্ধাশ্রম’ নামে একটি ছবিতে অভিনয় করেছেন তিনি।