দেশের জন্য বড় হুমকি বিএনপি: তথ্যমন্ত্রী

0
21

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দেশের জন্য বড় হুমকি বিএনপি। কারণ দলটির জন্ম সেনা ছাউনিতে। ক্ষমতার দাপট দেখিয়ে এবং অর্থ বিলিয়ে তারা রাজনৈতিক দল বিএনপি গঠন করেছিল। তাই তাদের ভিত আর কত ভাল হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার ১০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে বিএনপির দুর্নীতি, তারেক রহমানের দুর্নীতি ও খালেদা জিয়ার দুর্নীতির কথা উল্লেখ করে বক্তব্য দিয়েছেন। তারই প্রেক্ষিতে মির্জা ফখরুল বলেছেন, এই বক্তব্য নাকি গণতন্ত্রের জন্য হুমকি স্বরূপ।

তিনি বলেন, আসল কথা হ‌লো গণতন্ত্রের জন্য বড় হুমকি হচ্ছে বিএনপি। কারণ তারা গণতন্ত্রকে সব সময় বাধাগ্রস্ত করেছে। তাদের জন্মটাই অগণতান্ত্রিকভাবে হয়েছে। তারপর দুর্বৃত্তদের, মুনাফালোভীদের উচ্ছিষ্টদের রাজনীতিতে নিয়ে এসে দল গঠন করেছে। জিয়াউর রহমাান দেশে দুর্বৃত্তায়ন শুরু করেন।

তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমান একজন প্রতিষ্ঠিত দুবৃর্ত্ত। সে হাওয়া ভবনে বসে বাণিজ্য করতো, আর খোয়া ভবনে বিনোদনের জন্য ফূর্তি করতো। এমন একজন মানুষ বিএনপির চেয়ারম্যান। তাহলে এই দল জনগণকে কি দিতে পারে বলে আমরা আশা করবো। তাকে ভারপ্রাপ্ত চেয়ারপারসন বানিয়ে বিএনপি দুর্বৃত্তের দলে পরিণত হয়েছে।

হাছান মাহমুদ আরো বলেন, বাংলাদেশে ডিজিটাল আইডিয়া প্রণয়ন করেন ড. ওয়াজেদ মিয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। তার আইডিয়াতেই বাংলাদেশ আজ ডিজিটাল রূপ নিচ্ছে।

আলোচনা সভায় সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপি বুঝতে পারছে, তারা সঠিক পথে নেই। তারা আস্তে আস্তে নিজেদের ভুল বুঝতে পারছে। 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সভাপতি সারা বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সাবেক প্রতিমন্ত্রী শামসুল ইসলাম টুকু, সংগীতশিল্পী রফিকুল আলম, এইচডি রুবেল, অভিনেত্রী অরুনা বিশ্বাস, অরুন সরকার রানা প্রমুখ অংশ নেন।