থাইল্যান্ড যাচ্ছেন ঝিনাইদহ সদর উপজেলা কৃষি অফিসার মোফাকখারুল ইসলাম

0
63

ঝিনাইদহ প্রতিনিধি: থাই সরকারের আমন্ত্রনে “পোস্ট হার্ভেস্ট টেকনোলজি অব ফ্রুট এন্ড ভেজেটেবল ক্রপস ফর দ্য ডেভেলপিং কান্ট্রিজ” শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণে অংশগ্রহন করার উদ্দেশ্যে থাইল্যান্ড যাচ্ছেন ঝিনাইদহ সদর উপজেলা কৃষি অফিসার মোফাকখারুল ইসলাম।

কৃষি মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, আগামী ১৪ থেকে ২৮ মে পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত ঐ আন্তর্জাতিক প্রোগ্রামে তিনিই বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করবেন। থাইল্যান্ডে অবস্থানকালিন সময়ে তিনি বিভিন্ন দেশের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সহ রপ্তানিযোগ্য ফল সবজি উৎপাদন ও সংগ্রহোত্তর আধুনিক প্রযুক্তি সম্পর্কে বাস্তবসম্মত জ্ঞানার্জন করার সুযোগ পাবেন। থাইল্যান্ড ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (টিকা) এর ব্যবস্থাাপনায় সে সময় তিনি ব্যাঙ্কক, চিয়াংমায়, ফিটসুনালুক, ফুকেট, পাতায়াসহ থাইল্যান্ডের বিভিন্ন প্রদেশ ও দর্শনীয় স্থানসমুহ পরিদর্শন করবেন বলে জানা গেছে।

এ ব্যাপারে মোফাকখারুল ইসলাম জানান তিনি ১২ মে রবিবার দুপুরে থাই এয়ারওয়েজ এর একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাঙ্কক সূবর্ণভুমি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবেন। দেশ ত্যাগের প্রক্কালে তিনি দেশবাসি সকলের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।