শরীয়তপুর জেলা প্রশাসনের ইফতার ও দোয়া মাহফিল

0
51


॥ খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর ॥ শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে। ১৫ মে বুধবার সার্কিট হাউজ প্রাঙ্গনে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন শরীয়তপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা একেএম শহীদুল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস, পুলিশ সুপার আব্দুল মোমেন, পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোতাকাব্বির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন উল হাসান, শরীয়তপুর মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রেজাউল করিম সহ সরকারি, বেসকারি সকল দপ্তরের প্রধানগণ, সকল কলেজের অধ্যক্ষগণ, সকল হাসপাতালের চিকিৎসকগণ, রাজনৈতিক নেতৃবৃন্দগণ, আইনজীবীগণ, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ, বিভিন্ন মসজিদের ইমামগণ।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, সংযম ও সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। রহমত, মাগফিরাত ও নাজাতের এ মাস আমাদের নিকট মহান আল্লাহর নৈকট্য লাভ এবং আত্মশুদ্ধি ও তাক্ওয়া অর্জনের অন্যান্য সুযোগ এনে দেয়। পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি এবং ভ্রাতৃত্ববোধ সুদৃঢ় করার প্রয়াসে আজকের এ আয়োজন।

হাদিসে এসেছে “যখন রমজান মাস আসে তখন জান্নাতের দরজাগুলো খুলে দেয়া হয়। জাহান্নামের দরজাগুলো বন্ধ করে শয়তানকে শৃঙ্খলিত করা হয়”। এ মাস আমাদের গুনাহ মাফের মাস তাই আমরা রোজা নামাজের পাশাপাশি বেশী বেশী করে ইবাদত করব।