৫৯ বিজিবি’র সোনামসজিদ সীমান্তে আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার

0
95


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ জেলার সোনামসজিদ সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করেছে চাঁপাই নবাবগঞ্জস্থ ৫৯ বিজিবি সদস্যরা।

৫৯ বিজিবির অধিনায়কের পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, জেলার সীমান্তবর্তী সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে কতিপয় চোরাকারবারী কর্তৃক বাংলাদেশে অস্ত্র গোলাবারুদ এবং মাদক পাচারের চেষ্টা করছে।

এমন তথ্যের ভিত্তিতে শনিবার রাত ১১টার দিকে আরআইবি রংপুর এর ব্যুরো চীফ লেঃ কর্ণেল তৌফিক আহম্মদ চৌধুরী এবং সহকারী পরিচালক মোঃ আজিমুল হক এর নেতৃত্বে সীমান্ত পিলার ১৮৫/২-এস এর নিকট পিরোজপুর নামক এলাকায় বাংলাদেশের ৫০০ গজ অভ্যন্তরে অভিযান চালায়।

এসময় ভারতের দিক হতে কতিপয় সন্ত্রাসী পাগলা নদী হয়ে নৌকাযোগে বাংলাদেশের অভ্যন্তওে প্রবেশ করে বাংলাদেশী সন্ত্রাসীর নিকট অস্ত্র ও গোলাবারুদ হস্তান্তরের সময় বিজিবি’র টহল দল চ্যালেঞ্জ করলে সন্ত্রাসীরা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে নৌকা তল্লাশী করে ৪টি ওয়ান স্যূটার গান, ১ রাউন্ড গুলি এবং ৭.৬৫ মিঃ মিঃ পিস্তল ১টি, ম্যাগাজিন ২টি, গুলি ৫ রাউন্ড, ফেন্সিডিল ৩০০ বোতল, দেশীয় হাসুয়া ১টি, প্লাষ্টিকের ক্যারেট ১টি উদ্ধার করে।

উদ্ধারকৃত অস্ত্র গোলাবারুদ শিবগঞ্জ থানায়, ফেন্সিডিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস এবং ক্যারেট শিবগঞ্জ শুল্ক অফিসে জমা দেয়া হয়েছে।