ঈদের দিন সড়কে ঝরল ২০ প্রাণ

0
109

ঈদের দিন সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন। এর মধ্যে রয়েছে ফরিদপুরে ৬, লালমনিরহাটে ৩, নরসিংদীতে ৩, সিরাজগঞ্জে ৩, ঝিনাইদহে ২, টাঙ্গাইলে ২ ও ঢাকার সাভারে ১ জন। প্রতিনিধিদের পাঠানো খবর

ফরিদপুর: ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেলগেট এলাকায় একটি বাস খাদে পড়ে ছয়জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ২০ জন।

নিহতরা হলেন- ঢাকা কলেজের দর্শন বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র শাহরিয়ার আজাদ সৈকত, গাড়ির চালক খুলনার দৌলতপুরের শুকুর আলী, ফরিদপুরের মধুখালীর ছুরমান মোল্লা, আলফাডাঙ্গার শাহাবুদ্দিন মৃধা ও মাগুরার শালিখার মালেক মাঝি। বাকিদের নাম জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফরিদপুরের সিনিয়র স্টেশন অফিসার মো. নুরুল আলম দুলাল বলেন, এ কে ট্রাভেলসের একটি বাস ঢাকা থেকে ঈদে ঘরমুখো যাত্রীদের নিয়ে চুয়াডাঙ্গার দিকে যাচ্ছিল। ধুলদী রেলগেট এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহতদের উদ্ধার করে ফরিদপুর জেনারেল হাসপাতালে নেয়ার পথে আরো দুই জন মারা যান। আহতদের মধ্যে ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট: লালমনিরহাট সদরের বড়বাড়ি ইউপির শিমুলতলা বাজারে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো আটজন।

সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, রংপুর থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে বড়বাড়ি স্মৃতিসৌধে ধাক্কা লেগে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই পিকআপের তিনজন যাত্রীর মৃত্যু হয়। এতে আহত হন অন্তত আট যাত্রী। আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরসিংদী: নরসিংদীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভগিরথপুর ও শিবপুরের সিএনবি এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

 

এর মধ্যে দুপুর ২টার দিকে সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভগিরথপুর এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন।

এর আগে শিবপুরের সিএনবি এলাকায় বাসের ধাক্কায় এ অটোরিকশার যাত্রী নিহত হয়েছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ট্রাকচালক ও হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আরো ১৩ জন আহত হয়েছেন। হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের ভুইয়াগাঁতী, তবারিপাড়া ও ষোল মাইল এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুরের খোদ্দ খালিশপুরে নিয়ন্ত্রণ হারিয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

মহেশপুর থানার ওসি রাশেদুল ইসলাম বলেন, খোদ্দ খালিশপুর দিয়ে মোটরসাইকেলে যাচ্ছিলেন দুই আরোহী। খালিপুরের সড়কের মোড় ঘুরতে গিয়ে নিয়ন্ত্রণ হারান মোটরসাইকেলটির চালক। এতে সাইকেলটি একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে তারা আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কোটচাঁদপুর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার সল্লা এলাকায় বাসের ধাক্কায় পিকআপ ভ্যানে থাকা দুই যুবক নিহত হয়েছেন। বুধবার দুপুরে মোটরসাইকেলের সঙ্গে পিকআপ ভ্যানটি পাল্লা দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

 

সাভার (ঢাকা): ঢাকার সাভারে ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশায় থাকা এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো চার জন। 

সাভারের আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের গণকবাড়ি এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত নাদিম হোসেন নওগাঁ সদর উপজেলার উলাসপুরের বাসিন্দা। তিনি শিল্প পুলিশের কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। আহতরা হলেন-শিল্প পুলিশের নায়েক জাকারিয়া, কনস্টেবল আনিসুজ্জামান, কাউছার ও অটোচালক।