নবাবগঞ্জ সরকারি কলেজের নতুন অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু

0
38


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবাবগঞ্জ সরকারি কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করছেন প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু।

রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ সাক্ষরিত একটি প্রজ্ঞাপনে প্রফেসর ড. শংকর কুমার কুন্ডুকে উপাধ্যক্ষ হতে একই কলেজের অধ্যক্ষ হিসেবে পদোন্নতি দেয়া হয়।

এছাড়াও একই প্রজ্ঞাপনে রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজের উপাধ্যক্ষ মো. শওকত আলী খানকেও একই কলেজের অধ্যক্ষ হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।
এর আগে নবাবগঞ্জ সরকারি কলেজে প্রফেসর মো. দাউদ হোসেন অবসরে যাওয়ার পর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। মঙ্গলবার তিনি অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু জানান, কলেজে শিক্ষকতা শুরু করার পর সবারই আশা থাকে একদিন অধ্যক্ষ হওয়ার। আমার আশা পূর্ণ হয়েছে, একটা সুখকর অনুভূতি। আগামী দিনে আমার চ্যালেঞ্জ হলো, এই কলেজের ছাত্রদের জন্য মানসম্মত ও উৎপাদনমুখী শিক্ষা সুনিশ্চিত করা।

উল্লেখ্য, নবাবগঞ্জ সরকারি কলেজে এর আগে তিনি উপাধ্যক্ষ এবং রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৩ সালে ১৪তম বিসিএস শিক্ষা ক্যাডার হিসেবে যোগ দেন।

অধ্যক্ষ ড. শংকর কুমার কুন্ডু শিক্ষায় অবদানের জন্য ২০০০ সালে প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণ পদকে ভূষিত হন। এছাড়াও ২০১৮ সালে তিনি অতীশ দীপঙ্কর ফাউন্ডেশন গোল্ড মেডেল ও হিউম্যান রাইটস্ পারসোনালিটি অ্যাওয়ার্ড পেয়েছেন।

এদিকে, সোমবার সকালে নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন স্বেচ্ছায় রক্ত দাতাদের সংগঠন ‘বাঁধন’ নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিটের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন, বাঁধন নবাবগঞ্জ সরকারি কলেজ ইউনিনের সভাপতি জামিউল আক্তার জামিল, সাধারণ সম্পাদক মো. আয়াতুল্লাহ খমেনিসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা।

এছাড়াও ছাত্রদল নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা, রোভার-স্কাউট, বঙ্গবন্ধু ছত্রাবাসের পক্ষ থেকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় নব-নিযুক্ত অধ্যক্ষকে।