৫ জুলাই বাটামারা আসছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী 

0
91

বরিশাল প্রতিনিধি: বরিশাল জেলার মুলাদী উপজেলার ১নং বাটামারা ইউনিয়নে আসছেন, বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক (শামীম)। বাটামারা নদীর ভাঙন থেকে রক্ষায় প্রকল্প পরিদর্শন করতে ৫ জুলাই ২০১৯ ইং তাঁর আসার কথা রয়েছে।

এ সময় বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপুও আসবেন বলে জানা গেছে।  

এদিকে, পানি সম্পদ প্রতিমন্ত্রী ও এমপি’র আগমনের খবরে মুলাদী তথা বাটামারা বাসী আনন্দিত। তাই প্রতিমন্ত্রী ও এমপি’কে স্বাগত জানাতে নানা ধরণের প্রস্তুতি গ্রহণ করছে তারা।
 
এ ব্যাপারে বাটামারা বি,এস মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো. ফজলুল হক মনি বলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক এমপি ও আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপু এমপি’র ৫ জুলাই ২০১৯ ইং মুলাদী উপজেলার ১নং বাটামারা ইউনিয়নে শুভ আগমনে বাটামারা বি,এস মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাঁদের আগমনের সংবাদে আমরা আনন্দিত। আমরা তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।         
 
অন্যদিকে জানা যায়, মুলাদী উপজেলার চরকালেখান, সফিপুর, নাজিরপুর ও বাটামারা ইউনিয়ন নদী ভাঙনের ফলে বিলুপ্ত প্রায়। এসব এলাকার অনেক বসতি ঘর-বাড়ীসহ অনেক গ্রাম নদী গর্ভে তলিয়ে গেছে। নিশ্চিহ্ন হয়ে গেছে অনেক শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান। কিন্তু নদী ভাঙন রোধে বিগত দিনে কোন জনপ্রতিনিধি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করার ফলে অব্যাহতভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে মুলাদী বাসী। এসব এলাকাবাসীর প্রত্যাশা আগামী দিনে নদী ভাঙ্গন রোধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে মুলাদীর ভূখন্ড সহ শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষা করবেন প্রতিমন্ত্রী ও এমপি সহ যথাযথ কর্তৃপক্ষ।