টাঙ্গাইলের আলোচিত সাবেক এমপি আমানুর রহমান খান রানা জামিনে মুক্ত!

0
66

টাঙ্গাইলের আলোচিত মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ ও দুই যুবলীগ নেতা হত্যা মামলায় ৩৪ মাস কারাবাসের পর উচ্চ আদালতের দেওয়া জামিনে কারাগার থেকে মুক্ত হয়েছেন সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানা।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল জেলা কারাগার থেকে মুক্তি পান এমপি রানা। এর পরই তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। এর আগে গতকাল সোমবার যুবলীগের দুই নেতা হত্যা মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে আওয়ামী লীগের সাবেক এ সংসদ সদস্যকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

গত ১৯ জুন হাইকোর্ট এ মামলায় রানাকে স্থায়ী জামিন দেন। জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রায় প্রদান করেন।

পরে রানার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন জানায়। সোমবার আবেদনের ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হয়। এ সময় রানার পক্ষে আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো বশিরউল্লাহ শুনানি করেন।