রিকশাচালকদের চায়ের আমন্ত্রণ সাঈদ খোকনের

0
58

রাজধানীর সড়কে আন্দোলনরত রিকশাচালকদের আলোচনার জন্য নগর ভবনে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। 

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক প্রশিক্ষণ কর্মশালায় এই আমন্ত্রণ জানান। তিনি বলেন, আলোচনায় এ সমস্যার সমাধান হবে। 

মেয়র বলেন, সড়কে নগরবাসীকে জিম্মি করে কোনো সমস্যার সমাধান হবে না। এক প্রশ্নে মেয়র বলেন, ঢাকায় অনেক রাস্তা। আমরা মাত্র তিনটি রাস্তা বন্ধ করেছি। রিকশাচালকরা এতে কেন ফুঁসে ওঠেছে। তারা কেন (রিকশাচালকরা) এমন করছে।

এ সময় নগরবাসীকে আহ্বান জানিয়ে তিনি বলেন, নগরপিতা হিসেবে রাজধানীর যানজট নিরসন আমার একার পক্ষে সম্ভব নয়। এ বিষয়ে সবাইকে এগিয়ে আসতে হবে।

কর্মশালায় ডেঙ্গু-চিকুনগুনিয়া প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সাঈদ খোকন। তিনি বলেন, ডেঙ্গু-চিকুনগুনিয়া মহামারির পর্যায়ে পৌছেনি।

প্রসঙ্গত, গেল ৩ জুলাই ডিএসসিসির নগর ভবনে ঢাকার পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) প্রথম সভায় প্রধান সড়কে রিকশা চলাচল বন্ধের এক সিদ্ধান্ত নেয়া হয়।

সেই সিদ্ধান্ত অনুযায়ী ৭ জুলাই থেকে রাজধানীর প্রধান দুই রুটের তিনটি সড়কে রিকশা, ভ্যানসহ অবৈধ এবং অনুমোদনবিহীন অন্য যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

ফলে গাবতলী থেকে মিরপুর রোড হয়ে আজিমপুর ও সায়েন্সল্যাব থেকে শাহবাগ পর্যন্ত এবং কুড়িল থেকে বাড্ডা, রামপুরা, খিলগাঁও হয়ে সায়েদাবাদ পর্যন্ত প্রধান সড়কে রিকশা চলতে দেয়া হচ্ছে না।