চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী যুবক নিহত

0
15

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলারর ওয়াহেদপুর সীমান্তে আবারোর বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশী রাখালের মৃত্যু হয়েছে বলে খোঁজ পাওয়া গেছে। গরু আনার জন্য অবৈধভাবে বেশকিছু যুবক ভারতে প্রবেশ করলে ভারতের নুরপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা সোমবার দিবাগত রাত ৩টার দিকে ওই রাখাল দলের উপর গুলি চালালে এই ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউপির মনোহরপুর গ্রামের হঠাৎপাড়ার মোহাঃ সাইফুদ্দীনের ছেলে মোহাঃ সাদ্দাম হোসেন পটল (২৭) ও দোভাগী গ্রামের আসাদুলের ছেলে মোহাঃ রয়েল (২৫)।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি জানাজানি হলে, স্থানীয় সূত্র জানায়, গুলিবিদ্ধ হয়ে নিহত ২ যুবক ভারতে গরু আনতে গেলে বিএসএফে’র গুলিতে মারা গেছে। সোমবার দিবাগত গভীর রাতে এ হতাহতের ঘটনা ঘটেছে।

সূত্রটি জানায়, সোমবার দিবাগত রাত ৩টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউপির ওয়াহেদপুর সীমান্ত দিয়ে একটি রাখালের দল সীমানার ১৬/৫ পিলারের কাছ দিয়ে ভারতে প্রবেশ করলে ভারতের নুরপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ভ’খন্ডের প্রায় আড়াই কিঃ মিঃ অভ্যন্তরে রাখালদের লক্ষ্য করে গুলি চালায়। এতে পটল ও রয়েল ঘটনাস্থলেই মারা যায় এবং কয়েকজন গুলিবিদ্ধ হয়। তবে আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

নিহতদের মধ্যে পটলের লাশ তার সহযোগীরা বাংলাদেশে আনতে পারলেও অপরজনের লাশ ভারতীয় ভূখণ্ডেই রয়েছে বলেও জানা গেছে।

এ ব্যাপারে দুর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান আঃ রাজিব রাজু জানান, সীমান্তে এলাকার ২ জন নিহত হওয়ার বিষয়টি শুনেছেন। তবে বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি।

এঘটনায় ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ করেন নি।