ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পরিদর্শক সাটুরিয়া থানার আবুল কালাম

0
306

আব্দুস ছালাম সফিক, মানিকগঞ্জ প্রতিনিধি:
ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর-তদন্ত) নির্বাচিত হয়েছেন সাটুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম পিপিএম ইসলাম। মামলার তদন্ত, ডাকাতি মামলার রহস্য উদঘাটন, ডাকাত গ্রেফতার, চোরাই সিএনজি উদ্ধার, মাদক উদ্ধার ও ওয়ারেন্ট তামিলসহ অপরাধ দমনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি এ বছরের জুন মাসের ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পরিদর্শক (তদন্ত) হিসেবে নির্বাচিত হন।

একাধিক পুরস্কারপ্রাপ্ত ওই পুলিশ কর্মকর্তা সম্প্রতি জেলারও শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) নির্বাচিত হয়েছেন।

এ উপলক্ষে বৃহষ্পতিবার (১১ জুলাই) সকালে ঢাকা রেঞ্জের ডিআইজির সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অপ ও ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম আনুষ্ঠানিকভাবে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও সম্মাননার অর্থ তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জের পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান শামীমসহ ঢাকা রেঞ্জের ১৩ জেলার পুলিশ সুপার।

এছাড়াও মনিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ হাফিজুর রহমানকে গত মে মাসের শ্রেষ্ঠ সার্কেল অফিসার, সাটুরিয়া থানার ওসি মোঃ মতিয়ার রহমান মিঞাকে মামলার তদন্তের জন্য ও সাটুরিয়া থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল জলিলকে কমিউনিটিং পুলিশিংয়ের জন্য পুরস্কৃত হন।

এ প্রসঙ্গে একাধিক সম্মাননা প্রাপ্ত ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পরিদর্শক হিসেবে নির্বাচিত সাটুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম পিপিএম বলেন, ‘সার্বিক আইন শৃঙ্খলা রক্ষায় জনগণের যানমালের নিরাপত্তায় সর্বপুরি কাজ করতে চাই। এ স্বীকৃতি দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে আমাকে আরো বেশি অনুপ্রেরণা যোগাবে।’