আগামীতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবে-প্রধানমন্ত্রী

0
49

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে যাতায়াত ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে রেলপথ উন্নত করা হয়েছে। আগামীতে যাতায়াত ব্যবস্থায় আরও গতি-শীলতা আনতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবে।

তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নতি করে মানুষের সেবা করাই আওয়ামী লীগের উদ্দেশ্য। এ জন্য সর্বোচ্চ সেবা মানুষের ঘরে পৌঁছে দিতে চেষ্টা করে যাচ্ছে সরকার। 

বুধবার গণভবনে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ঢাকা-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বর্ধিত বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের এ গুরুত্বপূর্ণ দুই অঞ্চলের মানুষের চাওয়ার প্রেক্ষিতে নতুন ট্রেন চালু করা হলো। ঈদের আগে ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ‘বনলতা এক্সপ্রেস’ দুই অঞ্চলের মানুষের জন্য সরকারের উপহার। এর ফলে পার্শ্ববর্তী দেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে, অন্যদিকে উত্তরের চাপাইনবাবগঞ্জের আম সারাদেশে ও বিদেশে সহজে রপ্তানি করা যাবে বলেও প্রধানমন্ত্রী উল্লেখ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন। এছাড়া অনুষ্ঠানে রেলপথ উন্নয়নের উপর একটি ভিডিও প্রদর্শন করা হয়।