বন্যার্তদের পাশে ইবির তারুণ্য

0
126
ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী- জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য’র উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (০৭ আগস্ট) কুড়িগ্রাম জেলায় বন্যায় আক্রান্ত ২২৮ টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে সংগঠনটি।
 
জানা যায়, বন্যাকবলিত অসহায় মানুষদের পাশে দাড়ানোর দায়বদ্ধতা থেকেই এই ত্রাণ বিতরণ করে সংগঠনটি। তারা কুড়িগ্রামের ঘোগাদহের ৭ ও ৮ নং ওয়ার্ডের চর রসুলপুর, চর রাউলিয়ায় এ ত্রাণ বিতরণ করে।
 
এসময় বন্যার্ত প্রতি পরিবারকে চাল – ৪ কেজি, ডাল – ১/২ কেজি, আলু – ২ কেজি, লবণ – ১/২ কেজি, স্যালাইন – ৪ প্যাকেট, ও একটি করে গ্যাস লাইট প্রদান করা হয়।
 
এসময় উপস্তিত ছিলেন তারুণ্যের সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সহ-সভাপতি মোঃ ওয়াহেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আতিকুর রহমান, রক্তদান কর্মসূচী বিষয়ক সম্পাদক সাকির হোসেন সহ তারুণ্যের অন্যান্য স্বেচ্ছাসেবকবৃন্দ। এসময় স্থানীয় স্বেচ্ছাসেবকদের সহযোগীতায় একটি শৃঙ্খলাপূর্ণ পরিবেশে ত্রাণ সামগ্রী বিতরণ সম্পন্ন হয়।
 
এ বিষয়ে সভাপতি শেখ রাইয়ান উদ্দিন বলেন, একজনের দুঃখ কষ্টে অন্যজনের বিচলিত হয়ে উঠা মানব চরিত্রের উৎকৃষ্ট বৈশিষ্ট্য। বানভাসী মানুষদের সহযোগিতা করতে পেরে তারুণ্য আজ আবার নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা পেল।
 
উল্লেখ্য, তারুণ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি বৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠার পর থেকে তারুণ্য বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,শীতবস্ত্র বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, অসহায় শিক্ষার্থীদের সহায়তা এর মধ্যে উল্লেখযোগ্য।
 
এর আগে ২০১৭ সালের বন্যায় তারুণ্য গাইবান্ধা জেলার সাঘাটায় ২১৫ টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেছিল।