দৃষ্টি প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় সম্পদ,- ইকবাল হোসেন অপু

0
69


॥ খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর ॥  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,“দৃষ্টি প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, দেশের সম্পদ”। আজ দৃষ্টি প্রতিবন্ধীরা হা-ডু-ডু খেলা করে তা প্রমান করেছেন।

দৃষ্টি প্রতিবন্ধীদের হা-ডু-ডু খেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

তিনি আরও বলেন, আমাদের সকল দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে থাকা প্রয়োজন। তাদের বাসস্থান, চিকিৎসা ও অর্থনৈতিক কোন সমস্যা থাকলে তা সমাধান করা আমাদের দায়িত্ব। এটা প্রতিবন্ধীদের প্রতি আমাদের করুনা নয় এসব প্রতিবন্ধীদের অধিকার।

আজ যে সকল দৃষ্টি প্রতিবন্ধীরা আনন্দদায়ক খেলা উপহার দিয়েছে তারা সকল কিছুই পারবে। তাদের অনুস্মরণ করলে আমরা জাতির পিতার স্বপ্ন পূরণ করতে পারব। দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য দরদ দেখিয়েছেন। তাদের জন্য চাকুরিতে কোটা, বাস-ট্রেন-লে আসন সংরক্ষণ করেছেন।

মঙ্গলবার বিকাল ৫টায় শরীয়তপুর স্টেডিয়ামে ঢাকা জেলা ও শরীয়তপুর জেলা দৃষ্টিপ্রতিবন্ধী দল হা-ডু-ডু খেলায় অংশ গ্রহন করেন। শরীয়তপুর জেলা দল ঢাকা জেলা দলকে ১-০ গোলে পরাজিত করে বিজয়ের গৌরব অর্জন করে। প্রধান অতিথি শরীয়তপুর জেলা দলের অধিনায়ক আবুল কালাম হাওলাদারের হাতে ট্রফি তুলে দেন। রানার আপ ট্রফি গ্রহন করেন ঢাকা জেলা দলের অধিনায়ক মজনু মিয়া।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মামুন তালুকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, পালং মডেল থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম উদ্দিন, শরীয়তপুর পৌরসভার কাউন্সিলর আব্দুর রশিদ সরদার প্রমূখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার। খেলার আয়োজন করেন শরীয়তপুর জেলা জাতীয় দৃিিষ্ট প্রতিবন্ধী সংস্থা।