শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0
58

খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর ॥ ভিন্ন ভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শরীয়ত পুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (সোজা)’র প ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

৯ সেপ্টেম্বর সোমবার বিকাল ৫টায় শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন সোজা’র অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও কেক কেটে প ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। পরে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করেন সংগঠনের নেতা-কর্মীগণ।

পবিত্র কোরআন তেলোওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই সোজা’র যুগ্মসাধারণ সম্পাদক ও অধিকার.নিউজের শরীয়তপুর প্রতিনিধি জাভেদ শেখের স্ত্রী শারমিন আক্তার এর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় নিরবতা পালন করা হয়।

সভায় সোজা’র সভাপতি শরীয়তপুর জার্নালের সম্পাদক ও প্রকাশক অ্যাড. মুরাদ হোসেন মুন্সীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি কুইক নিউজ ডট বিডি ও দৈনিক বর্তমান পত্রিকার জেলা প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, সাধারণ সম্পাদক জাগোনিউজ২৪.কম ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি মো. ছগির হোসেন, ।

এ সময় সোজা’র সহ-সভাপতি দীপ্ত টেলিভিশনের প্রতিনিধি রাজিব হোসেন রাজন, যুগ্মসাধারণ সম্পাদক রয়েল টিভির প্রতিনিধি সোহাগ খান সুজন, সহ-সাংগঠনিক সম্পাদক মানবাধিকারপ্রতিদিন.কম প্রতিনিধি সমীর চন্দ্র শীল, দপ্তর সম্পাদক অপরাধবার্তা.কম প্রতিনিধি মুহসিন রেজা রিপন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীয়তপুর জার্নালের সুপ্তা চৌধুরী, সদস্য দৈনিক সময়ের আলো প্রতিনিধি মিজানুর রহমান মোল্যা, শরীয়তপুর জার্নালের আব্দুল মোতালেব সুমন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর শরীয়তপুর অনলাইন জার্না লিস্ট এসোসিয়েশন (সোজা)’র কমিটি গঠিত হয়। আজ সেই কমিটির পাঁচ বছর অতিবাহিত হল। কিন্তু সাংবাদিকদের মাঝে একতা না থাকায় সারাদেশে বিভিন্ন কারণে সাংবাদিকরা লাঞ্ছিত হচ্ছে।

এমন সংকটময় সময় শরীয়তপুরে সোজা’র কমিটির মাধ্যমে সাংবাদিকরা এক হতে পেরেছি। যাতে করে একে অপরের বিপদে সহযোগিতায় আসতে পারি। বর্তমানে সারা বিশ্বে অনলাইন পোর্টাল এগিয়ে যাচ্ছে। এখন অনলাইনের যুগ। তাই আমরা অনলাইনের যুগে পিঁছিয়ে পরতে চাই না।