দুর্নীতি ও দারিদ্র মুক্ত সুখী দেশ গড়ার রুপকার শেখ হাসিনা: অধ্যাপক জাকির হোসেন

0
26
সিলেট প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া, বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখা আয়োজনে কেক কাটা ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।
 
২৮ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যা ৭ টায় সিলেট নগরীর পুরানলেনে অবস্থিত ৫৩ নং সমবায় ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সভাপতি সাংবাদিক রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক আক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতেই পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াত করেন সাংবাদিক শাহাজান আহমদ।
 
উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সিলেট বিভাগীয় উপদেষ্টা ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন বলেন, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টঙ্গীপাড়ার রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবার এদেশের স্বাধীনতা বিরোধী ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত হন। এ সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা পশ্চিম জার্মান অবস্থান করায় তারা প্রাণে বেঁচে যান। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা এদেশে স্বদেশ প্রত্যাবর্তন করেন।
 
১৯৯০ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চুড়ান্ত স্বৈরাচার পতন আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের বিজয় সূচিত হয়। ১৯৯৬ সালের ১২ জুন জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ বিপুল ভোটে বিজয়ী হয়ে সরকার গঠন করে।
 
২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আওয়ামীলীগ সহ ১৪ দলীয় জোট বিপুল ভোটে বিজয়ী হয়ে রাষ্ট্র ক্ষমতায় আসীন হয়। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সুশাসন প্রতিষ্ঠা, দুর্নীতি ও দারিদ্র মুক্ত একটি সুখী দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
 
দেশে তথ্য প্রযুক্তি নির্ভর সেবা, অর্থনৈতিক সমৃদ্ধিতে দেশ এগিয়ে যাচ্ছে। আগামী ২০৩০ সালের মধ্যে দেশে বেকারত্ব দারিদ্র বলতে কিছুই থাকবে না। লক্ষ কোটি গণমানুষের আস্থা বিশ্বাস সুদৃঢ় নেতৃত্ব আর অনিন্দ্য সুন্দর মুখটির নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
সোনার বাংলা স্বপ্নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনের শুভলগ্নে কেক কেটে এই শুভ দিনের (অনুষ্টানে) সূচনা করা হয়। সভায় বক্তারা শেখ হাসিনার দেশপ্রেমে আত্মদান, ধৈর্য্যরে প্রশংসা করেন। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন।
 
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মো: জুয়েল, সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর, এছাড়াও অন্যান্যদের মাধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সহ-সভাপতি এস এম জহুরুল ইসলাম, মো: হোসেন কবির, সিনিয়র কার্যকরী সদস্য মো: বেলাল উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজওয়ান আহমদ, সিনিয়র সাংবাদিক আব্দুল মোক্তাদির, তথ্য ও প্রযুক্তি সম্পাদক শাহজাহান আহমদ, কলামিস্ট মো: তাজ উদ্দিন, কবি ও লেখক মো: কামাল আহমদ, ডা: এ কে খান, প্রভাষক সোহেল আহমদ, মো: নাজমুল ইসলাম সুমন, মো: আকমল হোসেন ফুকু প্রমুখ।