রাবিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
22

 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিতর্ক সংগঠন ‘গ্রুপ অফ লিবারেল ডিবেটারস বাংলাদেশ (গোল্ড বাংলাদেশ)’ এর অন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ কলা ভবনের ২০৩ নম্বর কক্ষে এ প্রতিযোগিতার ফাইনাল পর্বের বিতর্ক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতায় সরকারি দল ‘বধ্যভূমি’ বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে।

সংগঠনটির প্রধান সমন্বয়ক এজাজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। তিনি বলেন, যুক্তিবাদী সমাজ বিনির্মাণের জন্য বিতর্ক চর্চার বিকল্প নেই। এছাড়া বিশ্ববিদ্যালয় পর্যায়ে মেধা বিকাশের অন্যতম মাধ্যম বিতর্ক। এই বিতর্কের মাধ্যমে অন্যের মতামতকে প্রাধান্য দেয়ার অভ্যাস গড়ে উঠে। বিশ্ববিদ্যালয়ের কাজ শুধু ক্লাসরুমে পঠন-পাঠন নয়, জ্ঞান তৈরি করা ও বিতরণ করা যে কাজটি বিতর্ক চর্চার মধ্য দিয়ে সম্ভব।

সংগঠনটির সহ-সমন্বয়ক এইচএম কাওসারের স ালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, গোল্ড বাংলাদেশ’র সাবেক সভাপতি সোহরাব হোসেন ও সহ-সভাপতি আলী ইউনুস হৃদয়।