কোটচাঁদপুর ও মহেশপুরে ভোট কারচুপির অভিযোগে ধানের শীষ প্রার্থীদের ভোট বর্জন !

0
43


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ  ৫ম ধাপে অনুষ্ঠিত ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদের নির্বাচন বর্জন করেছে বিএনপি। সোমবার দুপুর দেড়টার দিকে কোটচাদপুর উপজেলা নির্বাচনে ধানের শীষের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষনা দেন।

তিনি সংবাদ সম্মেলনে ভোটারদের হুমকি, পোলিং এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট থেকে সরে দাড়ান। অন্যদিকে মহেশপুর উপজেলা নির্বাচনে ধানের শীষ প্রার্থী এস,এম শাহ জামান মোহন ভোট কেন্দ্রে ভোটারদের আসতে বাধা প্রদান, পোলিং এজেন্টদের গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া ও কর্মীদের মারধরের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষনা দেন।

কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে ভোটার শুন্য ভোট কেন্দ্র। ভোপারদের উপস্থিতি নগন্য। নির্বাচন কর্মীরা অলস সময় পার করছেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান জানান, ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় বিএনপির ভোট বর্জনের বিষয়ে আমি কিছুই জানি না। তবে মিডিয়াকর্মীদের মাধ্যমে শুনেছি। কোটচাঁদপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন সাংবাদিক খায়রুল হোসেন সাথী।

এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৫৩টি। মহেশপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী ময়জদ্দীন হামীদ ও বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী এসএম শাহ জামান মোহন প্রতিদ্বন্দিতা করেন।

চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছিলেন মির সুলতানুজ্জামান লিটন। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১১২টি।