অবহেলার দায়ে নারায়ণগঞ্জ বন্দরে শেখ রাসেল স্মৃতি সংসদ এখন চায়ের দোকান !

0
57


মো: সহিদুল ইসলাম শিপু: নারায়ণগঞ্জ জেলা বন্দর প্রেসক্লাব সংলগ্ন শেখ রাসেল স্মৃতি সংসদের দায়িত্ব রত কর্মকর্তাদের অবহেলার কারনে শেখানে এখন চায়ের দোকান গড়ে উঠেছে। নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের রাস্তা বৃদ্ধির সময় শেখ রাসেল স্মৃতি সংসদ কার্যালয়টি ভাঙ্গা হয়।

এর পর থেকে শেখ রাসেল স্মৃতি সংসদের কর্মকর্তারা এ কার্যালয় নির্মাণের কোন উদ্যোগ নেয়নি। গত শুক্রবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা যায় শেখ রাসেল স্মৃতি সংসদ ভিত্তিপ্রস্তর ও সাইন বোড বিহীন খালি জায়গা পেয়ে বন্দর বাজারের ব্যবসায়ীরা প্রস্রাব খানা হিসেবে ব্যবহার করছে ও শানের দিকে চন্দনের চায়ের দোকান করে রেখেছে।

বর্তমানে নারায়ণগঞ্জ বন্দরের শেখ রাসেল স্মৃতি সংসদটি এখন বিলুপ্তের পথে। বন্দর উপজেলার তথ্য অনুযায়ী ২০১৩-১৪ অর্থ বছরে সরকারের পক্ষ থেকে চাল বরাদ্ধ দেন শেখ রাসেল স্মৃতি সংসদ মেরামতের জন্য।

শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি (৩৯৮) স্মারকে গত ১৮/৬/১৩ ও ২০/৬/১৩ তারিখে ২ দফায় ৫ টন মাল গ্রহণ করেন। বরাদ্ধ পাওয়ার ৫ বছর পেরিয়ে গেলেও তা আজও মেরামত হয়নি।

এ ব্যপারে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন, ২০১৩ সালে আমি দায়িত্বে ছিলাম না। তবু সরকারি মাল তছরুপ করা কারো অধিকার নেই। শেখ রাসেল স্মৃতি সংসদের নামে যদি সরকারি বরাদ্ধ নিয়ে কাজ না করে তবে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া আমাদেরই দায়িত্ব বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যপারে বন্দর শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি আওয়ামী লীগ নেতা কাজী জহিরের সাথে আলাপ করতে মুঠো ফোনে একাধিক বার যোগাযোগ করালেও রিসিভ করেন না।