চাঁপাইনবাবগঞ্জের এমপি হারুনের ৫ বছর কারাদন্ড !

0
47


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ শুল্কমুক্ত গাড়ি আমদানি করে পরবর্তীতে তা অন্যজনের কাছে বিক্রি করে শুল্ক ফাঁকির অভিযোগে দুদকের করা মামলায় বর্তমান নির্বাচিত চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদকে ৫ বছরের কারান্দ দিয়েছেন আদালত।

একই সঙ্গে, তাকে ৫০ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম সোমবার দুপুরে ৪০৯ ধারায় এ রায় প্রদান করেন।

একই মামলায় এমপি হারুন ছাড়াও পলাতক আসামি এনায়েতুর রহমান বাপ্পীকে (এমডি, চ্যানেল ৯) ৪০৯ ও ১০৯ ধারায় দুই বছর সশ্রম কারাদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ইশতিয়াক সাদেককে তিন বছর সশ্রম কারাদন্ড ও ৪০ লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

বিষয়টি চাঁপাইনবাবগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মতি সোমবার বিকেলে নিশ্চিত করেন। এদিকে, সোমবার বিকেলে বিএনপি’র যুগ্ম-মহাসচিব চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হারুনুর রশিদের ৫ বছরের কারাদন্ডের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ঝটিকা মিছিল হয়েছে।

শুল্কমুক্ত গাড়ি ক্রয় করে অন্যত্র বিক্রির মামলায় এমপি হারুনুর রশিদের ৫ বছরের কারাদন্ডের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ঝটিকা মিছিল বের করে দলীয় নেতা-কর্মীরা। সোমবার দুপুরে রায় ঘোষনার পর পরই প্রতিবাদ জানিয়ে এই মিছিল বের করে ছাত্রদল ও যুবদল।

চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে আবারো দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। নেতা-কর্মীরা এই রায়ের প্রতিবাদ ও নিন্দা জানান এবং মিথ্যা মামলা থেকে এমপি হারুনকে অব্যহতি দেয়ার জোর দাবী জানিয়ে পথসভা করেন। পথসভায় বক্তব্য রাখেন যুবদল ও ছাত্রদল নেতৃবৃন্দ।