পদ্মা বিভাগে যেতে রাজি  নয় শরীয়তপুরবাসী !

0
50
 
 
শরীয়তপুর জেলাকে ঢাকা বিভাগ থেকে বাদ দিয়ে পদ্মা বিভাগে অন্তর্ভুক্তির প্রস্তাবের প্রতিবাদে জ্বলে উঠো শরীয়তপুর, যাবো নাকো ফরিদপুর।  ঢাকা ছেড়ে যাবো না, ফরিদপুর মানবো না “শ্লোগানে” এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে পদ্মা বিভাগে যেতে রাজি  নয়  বলে জানান শরীয়তপুরবাসী।
 
আজ শুক্রবার, সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের সামনে আদর্শ নাগরিকক আন্দোলন শরীয়তপুর জেলার উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
 
আদর্শ নাগরিকক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও শরীয়তপুর জেলার আহবায়ক এস.এম আবুল কালাম আজাদের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখবেন আদর্শ নাগরিকক আন্দোলনের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক, বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম পাইলট, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও বিশিষ্ট নারী নেত্রী জোবায়দা হক অজন্তা, আদর্শ নাগরিকক আন্দোলনের সাধারণ সম্পাদক এডভোকেট মো: আল আমিন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক এস.এম কামাল উদ্দিন ইসমাঈল, মোহাম্মদ মিল্টন, সাংবাদিক আশিকুর রহমান (হৃদয়), মো: ডালীম বেপারী, মো: মনির সিকদার, মো: সিরাজ মোল্লা প্রমূখ।
 
মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, শরীয়তপুর থেকে ফরিদপুরের দূরত্বের তুলনায় ঢাকা খুবই নিকটে। তা ছাড়া শরীয়তপুর  থেকে ফরিদপুর যেতে ৫/৬ ঘন্টা সময় প্রয়োজন। অথচ ঢাকা যেতে সময় লাগে মাত্র ২-৩ ঘন্টা যা পদ্মা সেতু হলে আরও অনেকটা সময় কমে আসবে। তাই শরীয়তপুরবাসী ঢাকায় আছে, ঢাকায়ই থাকবো। 
 
মুহাম্মদ মাহমুদুল হাসান আরও বলেন, শরীয়তপুর, মাদারীপুর, ফরিদপুর , গোপালগঞ্জ ও রাজবাড়ী নিয়ে সরকার পদ্মা বিভাগ গঠনের যে উদ্যোগ নিয়েছেন তাকে স্বাগত জানাই। তবে সেই বিভাগে শরীয়তপুর জেলাকে বাদ দিয়ে নতুন বিভাগ করতে হবে। শরীয়তপুরবাসী ঢাকায় আছে, ঢাকায়ই থাকতে চায়।
 
শহীদুল ইসলাম পাইলট বলেন, শরীয়তপুরবাসী পদ্মা বিভাগে নয়, ঢাকা বিভিাগেই থাকতে চায়। ফরিদপুর আমাদের জেলার ৯০% লোক ভালোভাবে চিনে না বা যায় নাই অপরপক্ষে আমাদের জেলার ১০০ ভাগ মানুষ ঢাকার প্রত্যেকটা অলিগলির সাথে পরিচিত। তাই আমারা শরীয়তপুর জেলাকে কোনোভাবেই পদ্মা বিভাগে অন্তর্ভূক্তি মেনে নেব না।
 
জোবায়দা হক অজন্তা বলেন, শরীয়তপুরবাসীর সাথে ঢাকার একটি নারীর টান রয়েছে। শরীয়তপুর ঢাকার নিকটতম একটি জেলা। আমরা শরীয়তপুরবাসী ঢাকা বিভাগে আছি, ঢাকা বিভাগেই থাকতে চাই। 
 
এডভোকেট মো: আল আমিন বলেন, পদ্মা বিভাগ গঠনের  পূর্বে সরকারের উচিৎ শরীয়তপুরবাসীর নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা করা। শরীয়তপুরকে পদ্মা বিভাগে অন্তর্ভুক্তির প্রস্তাবের অযৌক্তিক সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানাচ্ছি।
 
এস.এম আবুল কালাম আজাদ বলেন, আমাদের শরীয়তপুর ঢাকায় আছে, ঢাকায়ই থাকবে। কোন চক্রান্ত ও ষড়যন্ত্র আমরা শরীয়তপুরবাসী মেনে নিবো না। আমি আমাদের শরীয়তপুরের বর্তমান ও সাবেক এমপি-মন্ত্রীগণ সহ রাজনৈতিক ও সুশীল সমাজের ব্যক্তিদের সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।