র‌্যাবের পৃথক অভিযানে চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্র ও ফেন্সিডিল উদ্ধার ॥

0
40


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলি ও ৪৬৩ বোতল ফেন্সিডিল উদ্ধার এবং ভারতীয় নাগরিকসহ মোট ৪জনকে আটক করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।

বুধবার বিকেলে ও বৃহস্পতিবার ভোর রাতে এসব অভিযানে আটককৃতরা হচ্ছে, ভারতীয় নাগরিক অস্ত্র ব্যবসায়ী মালদহ জেলার হবিপুর থানার গৌরিপুর ধুমবালু কলোনীর রাম বিলাস চৌধুরীর স্ত্রী ও মৃত মতি চৌধুরীর মেয়ে কলাবতী চৌধুরী (৪৫) এবং মৃত রাম পরিয়াক চৌধুরীর ছেলে রাম বিলাস (৫৫)।

চাঁপাইনবাবগঞ্জের মাদক ব্যবসায়ী শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর নতুন উনিশবিঘীর কেতাব আলীর ছেলে মোঃ মহিদুল ইসলাম (২৯), একই উপজেলার আজমতপুর উপর চাকপাড়ার মৃত মুসলিমের ছেলে মোঃ তৌফিক (৪৪)।


র‌্যাবের পৃথক প্রেসনোটে জানানো হয়, র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার স্বজল কুমার এর নেতৃত্বে ৬ নভেম্বর বিকেল ৩টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানার দলদলী ইউনিয়নের ময়ামারী এলাকায় অভিযান চালায়।

এসময় ভারতীয় শীর্ষ অস্ত্র ব্যবসায়ী কলাবতী চৌধুরী ও স্বামী- রাম বিলাস চৌধুরীকে ৭.৬৫ মিঃমিঃ বিদেশী পিস্তল-০১টি, (২) পিস্তলের ম্যাগাজিন-০১ টি, (৩) পিস্তলের গুলি-০৫ রাউন্ডসহ হাতেনাতে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামী দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

এছাড়া অপর অভিযানে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার স্বজল কুমার সরকার এর নেতৃত্বে ৭ নভেম্বর রাত্রী আনুমানিক ৪:১০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন আজমতপুর ইউনিয়নস্থ নয়াগাঁ কারোলা পাড়া গ্রামে অভিযান পরিচালনা করে ভারতীয় ফেন্সিডিল-৪৬৩বোতল, মোবাইল ফোন-০১টি, সীমকার্ড-০২টি, বাইসাইকেল-০১টি, এবং নগদ-৪৫০/-টাকাসহ চাঁপাই নবাবগঞ্জের মাদক ব্যবসায়ী মোঃ মহিদুল ইসলাম ও মোঃ তৌফিক কে হাতেনাতে আটক করা হয়।

উক্ত মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ ফেনসিডিলসহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসার সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পৃথক ঘটনায় পৃথকভাবে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।