লালমনিরহাটে লবণ গুজব প্রতিরোধে মাঠে পুলিশ ও প্রশাসন 

0
40
 
 
 
শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধি ঃ লালমনিরহাটে লবণের সংকটের গুজব প্রতিরোধে মাঠে কাজ করছে স্থানীয় প্রশাসন। গত দুই দিন ধরে জেলা প্রশাসন ও জেলা পুলিশ যৌথ ভাবে সাধারণ জনগণকে গুজবে কান না দিতে জনসচেতনতা মুলক প্রচার করে যাচ্ছে। 
 
জেলার হাতীবান্ধায় ইএনও সামিউল আমিন, সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস কুমার সরকার, এসিল্যান্ড শামীমা আক্তার ও হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক ওই উপজেলার বিভিন্ন হাট ও বাজারে ঘুরে ঘুরে হ্যান্ড মাইকের মাধ্যমে স্থানীয় জন সাধারণকে গুজবে কান না দিতে অনুরোধ করেন। 
 
অন্য দিকে জেলা প্রশাসক আবু জাফর ও পুলিশ সুপার এস এম রশিদুল হক (পিপিএম-সেবা) জেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে ঘুরে সাধারণ জনগণকে গুজবে কান না দিতে জনসচেতনতা মুলক প্রচার করেন। 
 
তারা বলেন, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে। তারপরও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম  অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। 
 
লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) তাপস কুমার সরকার বলেন, গুজব ছাড়ানো ফৌজদারী অপরাধ। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ রইল। কেউ যদি লবণের কৃত্রিম সংকট তৈরীর চেষ্টা করে বা অতিরিক্ত দামে লবণ বিক্রি করেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।