আদিতমারীতে ক্ষতিগ্রস্থ ১০হাজার কৃষকের মাঝে বীজ সার বিতরন

0
293
শাহিনুর ইসলাম প্রান্ত, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় বিগত বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ১০হাজার কৃষকের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরন করা হয়েছে। মঙ্গল বার(১৭ নভেম্বর) দুপুরে উপজেলা কৃষি অফিস মাঠে কৃষকদের মাঝে বিভিন্ন ফসলের
বীজ ও সার বিতরন করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসার আলীনুর রহমান জানান, বিগত বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ কৃষক দের পুনবাসনের জন্যে বিনামুল্যে বীজ সার প্রদানের উদ্যোগ নেয় সরকার। রবি ও বোরো মৌসুমে প্রায় ১০ হাজার কৃষককে এ প্রনোদনার আওতায় আনা হয়েছে। রবি মৌসুমের জন্য ৬হাজার ৭৩০ জন কৃষক ও বোরো মৌসুমের জন্য ৩হাজার ২৫০জন কৃষককে এ সহায়তা দেয়া হয়।
এর মধ্যে রবি মৌসুমে গম ৩৯৫জন, সরিষা ৩হাজার ১৮৫জন, সূর্যমুখী ৩৯৫জন, চীনা বাদাম ১৯৫ জন, মসুর ডাল ৭৯০জন, খেসারী ডাল ৭৯০জন, টমেটো ৩৯৫জন ও মরিচ চাষের জন্য ৫৮৫জন কৃষককে বিনামুল্যে বীজ ও সার প্রদান করা হয়েছে।
এ ছাড়াও বোরো মৌসুমের জন্য বোরো ধান ২৫৫জন, গম ১৭০জন, ভূট্টা ২হাজার ৫৫০জন, সরিষা ১৭০জন, চীনা বাদাম ৫০জন, পেঁয়াজ ৩৫জন ও মুগ ডাল চাষের জন্য ২০জন কৃষককে বীজ ও সার সহায়তা দেয়া হয়েছে বলেও জানান কৃষি অফিসার আলীনুর রহমান।
আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন প্রধান অতিথি হিসেবে এসব বীজ সার বিতরন করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন রায়, উপজেলা কৃষি অফিসার আলীনুর রহমান, কৃষি সম্প্রসারন অফিসার হোসাইন মুহাম্মদ এরশাদ ও উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার এমএম জামান শাহীন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here