আগামী তিন বছরে প্রযুক্তিখাতে ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে-মানিকগঞ্জে আইসিটি মন্ত্রী

0
152

শিকদার শামীম আলমামুন, মা‌নিকগঞ্জ: রবিবার (২৯মে) দুপুরে মানিকগঞ্জের ঘিওরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশে আগামী তিন বছরের মধ্যে প্রযুক্তিখাত থেকে ৫ বিলিয়ন ডলার রফতানি আয়সহ ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, রফতানি আয় ও কর্মসংস্থান বাড়াতে গ্রামাঞ্চলেও ফাইবার ক্যাবলের আওতায় আনা হচ্ছে, গত ১৩ বছরে আইটি সেক্টরে ২০ লাখ কর্সসংস্থান সৃষ্টি হয়েছে, এ সেক্টরে ৬ লাখ আইটি ফ্রিল্যান্সার, সাড়ে ৩ লাখ ই কমার্স ও হার্ডওয়্যার সফটওয়্যার তৈরি হয়েছে।

এখান থেকে প্রতিবছর ১ দশমিক ৪ বিলিয়ন ডলার এক্সপোর্ট করছি। প্রতিবছর এখান থেকে আইটি সেক্টরে এক হাজার ছেলে মেয়ের কর্মসংস্থানের সৃষ্টি করতে পারবো আগামীতে আবারও ক্ষমতায় আনলে দেশকে একটি আধুনিক স্মার্ট ও উদ্ভাবনের দিকে নিয়ে যাবো।

সভায় স্থানীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দূর্জয়, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, বাংলাদেশ হাই ট্রেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here