Wednesday, January 27, 2021
Home খেলাধূলা আগামী বছর আট দলের আইপিএল !

আগামী বছর আট দলের আইপিএল !

করোনা আবহে দুবাইয়ে আয়োজিত হয়েছিল আইপিএল’১৩-র আসর। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, ২০২১ সালে দেশের মাটিতেই বসবে আইপিএলের আসর। শুধু তাই নয়, আট দলের বদলে দশ দলের আইপিএল আয়োজনের ইঙ্গিতও মিলেছিল।
তবে বোর্ড সূত্রে খবর, বর্তমান পরিস্থিতিতে এবারের আইপিএলও আট দলেরই হতে চলেছে। তার পরের সিজন অর্থাৎ ২০২২ সাল থেকে দশ দলের আইপিএল আয়োজন করা হবে। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আসন্ন বোর্ডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম-এ।
এই প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা পরিষ্কার জানিয়ে দেন, এই মুহূর্তে আইপিএলে নতুন দল না নিলেই সুবিধা হবে বোর্ডের। সেক্ষেত্রে যেমন মেগা নিলাম আয়োজন করতে হবে না, তেমনই করোনা আবহে ৬০টির বেশি ম্যাচও আয়োজন করতে হবে না।
এছাড়া নয়া ফ্র্যাঞ্চাইজিগুলোকে ২০২২ মরশুমে আইপিএলে যুক্ত করলে উভয়পক্ষই আর্থিক দিক থেকে লাভবান হবে। তিনি জানান, ”এখনই না হলেও বিসিসিআই যদি ঠিক মনে করে তাহলে ফেব্রুয়ারি-মার্চ মাস নাগাদ নতুন দল নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে। তখনই দরপত্র ডাকা হবে।”
এরপরই তিনি জানান, এবার আট দলে আইপিএল হওয়া মানে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি উভয়েরই লাভ। তা ছাড়া আর্থিকভাবে লাভবান হবে দু’পক্ষই। এর আগে অবশ্য সৌরভের নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড দশ দলের আইপিএল আয়োজনের ব্যাপারে ভাবনা চিন্তা করছিল। এর মধ্যে আমেদাবাদ থেকে একটি কর্পোরেট দলের অংশ নেওয়ার খবর শোনা গিয়েছিল।
এছাড়া জল্পনা ছিল, এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগের জন্য নাকি প্রস্তুত বহু সংস্থা। এদের মধ্যে সবচেয়ে বড় নাম ছিল আদানি গ্রুপের। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা গিয়েছিল। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল।
এছাড়াও দক্ষিণী অভিনেতা মোহনলালও নাকি আইপিএলের দল কিনতে আগ্রহী। সদ্য শেষ হওয়া আইপি এলের ফাইনাল ম্যাচে স্টেডিয়ামে দেখাও গিয়েছিল তাঁকে। শোনা যাচ্ছে, তিনি নাকি বাইজু’র সঙ্গে গাঁটছড়া বেঁধে আইপিএলে দল কেনার চেষ্টা করবেন। (প্রতিদিন-কলিকাতা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

সাধারণতন্ত্র দিবসে টুইট করতে গিয়েই ভুল

ঘটনাবহুল সাধারণতন্ত্র দিবস । ঘটনার এই স্রোতেই সোশ্যাল মিডিয়ায় দুর্ঘটনা ঘটিয়ে বসলেন শিল্পা শেট্টি। টুইটারে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে ভুল করে স্বাধীনতা দিবসের...

ঝিনাইদহ র‌্যাব-েএর হাতে মুক্তিপণদাবিকারী সন্ত্রাসী গ্রুপের প্রধানসহ ৫ সদস্যকে গ্রেফতার

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহ র‌্যাবের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কামাল উদ্দিনের নেতৃত্বে শহরের আরাপপুর এবং মুজিব চত্বর এলাকায় অভিযান চালিয়ে মুক্তিপণদাবিকারী সন্ত্রাসী...

ক্যাপসিকাম চাষে ব্যাপক সাফল্য দেখছে কৃষকরা

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ বর্তমানে জনপ্রিয় সবজি’র মধ্যে ক্যাপসিকাম অন্যতম। ক্রমেই বড় শহর থেকে ছড়িয়ে পড়ছে প্রত্যন্তপল্লীর মাঠে ঘাটে। শৈলকুপা কৃষি অফিসের উপসহকারি কৃষি...

দিল্লির লাল কেল্লায় শিখ ধর্মের পতাকা, সংঘর্ষে নিহত ১

ভারতে কৃষি সংস্কার প্রস্তাবের প্রতিবাদে বিক্ষোভরত কৃষকরা পুলিশের লাঠি আর কাঁদানে গ্যাসের মধ্য দিয়ে ঢুকে পড়েছে দিল্লি প্রাণকেন্দ্রে এবং ঐতিহাসিক লাল কেল্লায় উড়িয়ে দিয়েছে...

Recent Comments