আগুন নিয়ে খেলা বন্ধ করুন-ইবি উপাচার্য !

0
214
ইবি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা ভেঙ্গে ফেলার, মুছে ফেলার দুঃস্বপ্ন দেখেছে তাদেরকে হুশিয়ার করে বলতে চাই, এটা সম্ভব নয়। বাংলাদেশ ও বঙ্গবন্ধু অবিচ্ছেদ্য। তাই তাঁদেরকে বলছি আগুন নিয়ে খেলা বন্ধ করুন।
কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মানাধীন ভাষ্কার্য ভেঙ্গে বিকৃত করার প্রতিবাদে ইসলামী বিশ^বিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে অনুষ্ঠিত মানববন্ধনে এমন কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।
মঙ্গলবার (২২ ডিসেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রথান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, কুষ্টিয়া লালন-মীর মশাররফের মাটি। মুক্তিযুদ্ধ পরিচালনার জন্য বাংলাদেশের প্রথম যে সরকার গঠিত হয়েছিল তাও কুষ্টিয়ার মেহেরপুরের মাটিতে। এরকম উর্বর মাটিতে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যে আঘাত এসেছে!
এটা ক্ষোভের, দুঃখের এবং অন্তর্জালার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে মেরে ফেলা যায়, কিন্তু তাকে বিনাশ করা যাবে না। সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, সাবেক উপ-উপচার্য অধ্যাপক ড. কামাল উদ্দীন, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বক্তব্য রাখেন।
এসময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, কেন্দ্রীয় ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আর ফিন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহ বুবর রহমানসহ শিক্ষক সমিতির অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। এছাড়াও মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here