আকিজ ফ্লাওয়ার মিলের দুই শ্রমিক নিহত

0
230
নরায়ণগঞ্জ বন্দর প্রতিনিধি: নরায়ণগঞ্জ বন্দর উপজেলার আকিজ ফ্লাওয়ার মিলের ট্যাংকি পরিস্কার সময় বাঁশের মাচা ভেঙ্গে নিচে পড়ে দুই শ্রমিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ১৯ নভেম্বর বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় বন্দরে নবীগঞ্জ আকিজ ফ্লাওয়ার মিলে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, বন্দরের একরামপুর এলাকার পান্না সিরাজের ভাড়াটিয়া কুদ্দুস গাজীর ছেলে রাজু     ( ২৫) ও ফতুল্লার কাইমপুর এলাকার জসিমউদ্দিনের ভাড়াটিয়া অনীল চন্দ্র দাসের ছেলে অন্তর (১৮)। প্রত্যক্ষদর্শী কারখানার শ্রমিক ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১২টার দিকে আকিজ ফ্লাওয়ার মিলের আটা ময়দা রাখার খালি ট্যাংক পরিষ্কার করার জন্য ভিতরে প্রবেশ করেন দুই শ্রমিক।
বাঁশের মাচায় উঠে কাজ করার সময় হঠাৎ মাচাটি ভেঙ্গে যায়। এতে দুই শ্রমিক নিচে পড়ে গিয়ে আটকা পড়েন। বন্দর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং আকিজ সিমেন্ট কারখানার কর্মীরা দেড় ঘন্টার চেষ্টায় বিকেল ৩টায় প্লেট কেটে দুইজনকে মুমূর্ষু অঅবস্থায় উদ্ধার করেন।
এরপর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যান। তবে দুই শ্রমিক ঘটনাস্থলেই মারা যান বলে প্রত্যক্ষদর্শীরা জানান। নিহত রাজুর স্ত্রী ইতি আক্তার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে স্¦ামীর লাশ নিয়ে গেছেন। অন্তরের লাশ নিতে এখনো কেউ আসেনি বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানান।
নিহত রাজুর স্ত্রী ইতি আক্তার ক্ষোভ প্রকাশ করে বলেন, তার স্বামী সকাল ১০ টায় কাজে যান। মারা যান দুপুর একটায় । অথচ তাদের খবর দেয়া হয়েছে বিকেল ৩টার দিকে। বিষয়টি জানতে সাংবা- দিকরা ঘটনাস্থলে গেলে তাদেরকে কারখানার ভিতরে প্রবেশ করতে দেয়া হয়নি।
এ ব্যাপারে বন্দর থানার ওসি ফখরুদ্দীন ভুইয়া জানান, বন্দরের নবীগঞ্জের আকিজ ফ্লাওয়ার মিলের ময়দা রাখার বিরাটকায় ট্যাংকি পরিষ্কারের জন্য দুই শ্রমিক ভিতরে প্রবেশ করেন। সম্ভবত অক্সিজেন স্বল্পতার কারণে অসুস্থ হয়ে পড়েন তারা। হাসপাতালে নেয়ার পথে তারা মারা যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here